ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

মিয়ানমারের জলসীমায় আটক ১৭ জেলেদেশে ফিরছেন 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৮:৩৯, ৭ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাগরে মাছ ধরতে গিয়ে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় ঢেউয়ের তোড়ে মিয়ানমারের সমুদ্রসীমায় ঢুকে পড়া ১৭ বাংলাদেশি জেলেকে ফেরত দিয়েছে দেশটির নৌবাহিনী।

ফেরত আসা জেলেরা হলেন, মো. ফারুক, মো. বাবুল, মো. সেলিম, মো. আবু সৈয়দ, মো. কালাম, মো. জসিম, মো. বুলেট, মো. মোতাহার, মো. কামাল, মো. জসিম, মো. নাসিম, মো. জহির, মো. শাহ আলম, আং নুর ইসলাম, মো. বেলাল, মো. আল আমিন, মো. জাহাঙ্গির। 

এরা সবাই চট্টগ্রাম, ভোলা, মুন্সিগঞ্জ এবং চাদঁপুরের বাসিন্দা।

মিয়ানমারে বাংলাদেশ দূতাবাসের সহায়তায় রাতে কোস্টগার্ডের কাছে তাদের হস্তান্তর করা হয়। কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম. হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, এসব জেলে ট্রলার নিয়ে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) রাতে সেন্টমার্টিন এলাকায় সাগরে মাছ শিকার করছিলেন। এ সময় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গেলে তারা ঢেউয়ের তোড়ে মিয়ানমারের সমুদ্রসীমায় ঢুকে পড়ে। এরপর ট্রলারসহ তাদের আটক করে নিয়ে যায় দেশটির নৌবাহিনীর সদস্যরা।

তিনি আরো বলেন, বিষয়টি জানার পর উদ্ধার অভিযানের অংশ হিসেবে কোস্ট গার্ডের পক্ষ থেকে মিয়ানমারের নৌবাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়। পরে বাংলাদেশ দূতাবাসের সহায়তায় শুক্রবার (৬ ডিসেম্বর) রাতে আটক এসব বাংলাদেশি জেলেকে হস্তান্তর করে তারা।

এর আগে গত ২৯ নভেম্বর বাংলাদেশের সমুদ্রসীমায় অবৈধভাবে ঢুকে মাছ ধরার সময় দু’টি ট্রলারসহ মিয়ানমারের ১৬ মাঝি-মাল্লাকে আটক করেছিল বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

নিউজওয়ান২৪.কম/এমজেড

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত