ঢাকা, ০৮ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বাংলাদেশে করোনায় আক্রান্ত ৩ জন: আতঙ্কিত না হওয়ার পরামর্শ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৬:৩১, ৮ মার্চ ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো


বাংলাদেশে তিন ব্যক্তির শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আজ (রবিবার) বিকালে এ তথ্য জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর। 

আইইডিসিআরের নিয়মিত ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। নিয়মিত ব্রিফিংয়ে সেব্রিনা বলেন, “তাদের সবার অবস্থাই স্থিতিশীল। তিনজনকেই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।” কোন হাসপাতালে তা জানানো হয়নি।

সেব্রিনা আরো জানান, জ্বর-কাশি নিয়ে উল্লেখিত তিন জন আইইডিসিআরে যোগাযোগ করে। এরপর গত ২৪ ঘণ্টায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ প্রমাণিত হন। তাদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে।

এর বাইরে আরো দুই ব্যক্তিকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। তাদের বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

তবেআইইডিসিআর পরিচালক এজন্য সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, এখন পর্যন্ত তিনজন আক্রান্ত হয়েছে। এতে করে সারা বাংলাদেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে এমন কিছু বলা যাবে না। 

আক্রান্তদের একজন নারী ও দুইজন পুরুষ বলে জানা গেছে। এছাড়া আক্রান্তদের মধ্যে একই পরিবারের দুইজন রয়েছেন বল জানা গেছে। এছাড়া তাদের মধ্যে দুইজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেন বলে জানা গেছে। আরো জানা গেছে, আক্রান্ত তিনজনই বাংলাদেশি।

স্কুল-কলেজ বন্ধ করার প্রয়োজন নেই বলেও তিনি উল্লখ করেন। তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, জনসমাগমের মধ্যে না যেতে পরামর্শ দেবো, বাসাতে থাকাই ভালো। আইইডিসিআর এর নিয়মিত ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক আরো জানান, করোনায় আক্রান্ত ইতালি থেকে আসা দুজন ভিন্ন পরিবারের সদস্য। তবে তাদের একজন বাসায় আসার পর সেই বাসাতে আক্রান্ত হয়েছেন একজন নারী।
নিউজওয়ান২৪.কম/আরকে

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত