ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

ফিরতি হজ ফ্লাইটের প্রথম বিমান ফিরছে রাতে  

প্রকাশিত: ১৪:১২, ১৭ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

সৌদি আরব থেকে বাংলাদেশি হজযাত্রীদের ফিরতি হজ ফ্লাইট আজ শনিবার থেকে শুরু হচ্ছে। সবকিছু ঠিক থাকলে হজযাত্রী বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইটটি রাত ৮টা ৪০ মিনিটে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ প্রথম দিন সৌদি এয়ার লাইন্সের ৭টি এবং বাংলাদেশ বিমানের ৫টি ফ্লাইটে করে দেশে ফিরবেন বাংলাদেশি হাজি সাহেবরা। পর্যায়ক্রমে বিভিন্ন ফ্লাইটে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ফিরতে থাকবেন তারা।

উল্লেখ্য, এ বছর সারা বিশ্ব থেকে সৌদি আরবে জড়ো হন পবিত্র হজ পালনের উদ্দেশ্যে। ২৫ লাখের বেশি ধর্মপ্রাণ মুসলমান গত ১০ আগস্ট হজ পালন করেন। এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজ করতে গিয়েছিলেন। তাদের মধ্যে এ পর্যন্ত প্রায় তিরিশ জনের মৃত্যু হয়েছে অসুস্থতা ও অন্যান্য কারণে। আজ শনিবার সৌদি আরবের স্থানীয় সময় বেলা ১১টার দিকে বাস দুর্ঘটনায় এক বাংলাদেশি নিহত হয়েছে। তার নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।  
নিউজওয়ান২৪.কম/এসএম