ঢাকা, ০৩ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

প্রধানমন্ত্রীর উন্নয়ন উদ্যোগের প্রশংসায় এডিবি’র কান্ট্রি ডিরেক্টর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৯, ১২ সেপ্টেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ। ছবি: সংগৃহীত

এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত উন্নয়ন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান সরকারের বাস্তবমুখী পদক্ষেপের কারণে দারিদ্র্যের হার ১৯৭২ সালের ৮২ শতাংশ থেকে ২১ শতাংশে নেমে এসেছে।

বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর এ প্রশংসা করেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন। খবর বাসস'র

পরিকল্পিতভাবে দেশের উন্নয়নের ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, কাউকেই যেখানে সেখানে শিল্প স্থাপনের অনুমতি দেয়া হবে না। তিনি বলেন, সরকার দেশব্যাপী অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছে, যাতে উদ্যোক্তারা সেখানে কল-কারখানা স্থাপন করতে পারেন।

এডিবি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পরিবহন ও যোগাযোগ খাতে গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণে তহবিল সরবরাহ করতে যাচ্ছে উল্লেখ করে বাংলাদেশ তাদের কাছ থেকে বিপুল বিনিয়োগ পাবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, ধীর গতির যানবাহন চলাচলের জন্য উভয় পাশে সার্ভিস লেনসহ দেশের মহাসড়কগুলো চারলেনে উন্নীত করা হয়েছে। বৈঠকে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর প্রধানমন্ত্রীর কাছে বিভিন্ন প্রকল্পের ওপর একটি প্রতিবেদন উপস্থাপন করেন।

প্রতিবেদনে বলা হয়, এডিবি দক্ষিণ এশীয় উপ-আঞ্চলিক অর্থনৈতিক সহযোগিতার (সাসেক) আওতায় বাংলাদেশে চারটি প্রকল্পে ৮শ’ মিলিয়ন মার্কিন ডলার অর্থায়ন করবে।

বৈঠকে শেষ পর্যায়ে মনমোহন প্রকাশ বাংলাদেশের সঙ্গে এডিবি’র অব্যাহত অংশীদারিত্বের কথা প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত