ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘চাকরির কথা বলে’ ঢাকায় এসেছিল ‘জঙ্গি’ সাইফুল

তাজা খবর ডেস্ক

প্রকাশিত: ১৫:০৫, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ১৫:০৫, ১৫ আগস্ট ২০১৭

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আইনশৃঙ্খলা বাহিনীর ‘অপারেশন অগাস্ট বাইট’ অভিযানে নিহত ‘জঙ্গি’ সাইফুল ইসলাম চাকরির কথা বলে ঢাকায় এসেছিল বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে পান্থপথে সাংবাদিকদের এ কথা বলেন মনিরুল।

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান জানান, সাইফুল বরিশাল বিএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। ৭ আগস্ট চাকরির কথা বলে বাড়ি থেকে ঢাকায় আসেন তিনি। ঢাকায় আসার পর সংগঠন থেকে শোক দিবসে আত্মঘাতী হামলার দায়িত্ব দেওয়া হয় তাঁকে।

মনিরুল ইসলামের ভাষ্য, গোয়েন্দা তথ্য ছিল, শোক দিবসের মিছিলে আত্মঘাতী হামলা চালানো হবে। এ কারণে জঙ্গিরা ধানমণ্ডির ৩২ নম্বরকে টার্গেট করেছে। এমন তথ্যের ভিত্তিতেই ৩২ নম্বরের আশপাশের এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। যেহেতু ৩২ নম্বর, পান্থপথ, তিন রাস্তার মোড়—তিন দিক থেকেই মিছিল আসতে পারে, তাই জঙ্গিরা এর আশপাশে অবস্থান করবে পুলিশ খবর পায়। সেই খবরের ভিত্তিতেই সোর্সের মাধ্যমে সাইফুলের অবস্থান শনাক্ত করা হয়।

মনিরুল ইসলাম বলেন, সাইফুল ইসলাম নব্য জেএমবির সদস্য। কিন্তু জামায়াত-শিবিরের সঙ্গে তাঁর সম্পৃক্ততা আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

জঙ্গি অবস্থান করছে সন্দেহে মঙ্গলবার ভোররাত থেকে পান্থপথে স্কয়ার হাসপাতালের পাশে অবস্থিত হোটেল ওলিও ইন্টারন্যাশনাল ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। হোটেলটি ঘিরে সকাল থেকে অভিযান শুরু করে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট।

নিউজওয়ান২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত