ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫০, ২৬ মার্চ ২০২১  

স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

স্বাধীনতা দিবস উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। কেন্দ্রীয়ভাবে রাজধানী ঢাকা এবং জাতির পিতার জন্মস্থান টু্ঙ্গিপাড়ায় পালন করা হবে পৃথক কর্মসূচি। এছাড়া তৃণমূল পর্যায়ের সংগঠন থেকেও স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন করা হবে।

আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে— ২৬ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় এবং সারা দেশে সংগঠনের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, সকাল ৮টায় ধানমন্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে  স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ।

স্বাধীনতা দিবসে দেশের মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দেশব্যাপী বিশেষ প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল হবে। এছাড়া সকাল ৮টায় তেজগাঁও গির্জায়, সন্ধ্যা ৬টায় মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে খ্রিস্টান সম্প্রদায়, সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায় এবং সকাল সাড়ে ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে হিন্দু সম্প্রদায় প্রার্থনা সভার আয়োজন করেছে। বিকাল সাড়ে ৩টায় জাতীয় প্যারেড স্কয়ারে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি  আয়োজিত কর্মসূচিতে আমন্ত্রিত নেতারা অংশগ্রহণ করবেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতার কবরে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামী লীগ।

দলটি ২৮ মে সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখবেন।

আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে দলের কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ‘মুজিব বর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উদযাপনের জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন