ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সূচকের পতনে লেনদেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০০, ২২ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। রোববার দিনের শুরুতে উত্থান থাকলেও ৪০ মিনিট পর সেল প্রেসারে নেমে যায় সূচক। লেনদেনের প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে বেড়েছে লেনদেন। এ সময়ে ডিএসই লেনদেন হয়েছে ২০৬ কোটি টাকা।

বাজার বিশ্লেষনে দেখা যায়, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে ৫৩৭৬ পয়েন্টে আছে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১২৪১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০.৪২ পয়েন্ট বেড়ে ১৮৯৬ পয়েন্টে রয়েছে। এ সময় লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টি, দর কমেছে ১৬৬টি এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৬টি শেয়ার। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৬ কোটি ৪৩ লাখ ৩ হাজার টাকা।

আগের দিন দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২ পয়েন্ট বেড়ে ৫৩৮৩ পয়েন্টে ছিল। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট বেড়ে ১২৪৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৯০১ পয়েন্টে অবস্থান করছিল। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৬৮ লাখ ৫৭ হাজার টাকা।

অন্যদিকে, দেশের দ্বিতীয় বৃহৎ পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)তে বেলা ১২টায় ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৩৩ পয়েন্টে রয়েছে। এ সময় লেনদেন অংশ নেয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টি, দর কমেছে ৮০টি আর অপরিবর্তিত ১৭টি কোম্পানীর শেয়ার। এ সময়ে লেনদেন হয়েছে ৭ কোটি টাকা।

নিউজওয়ান২৪/জেডএস

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত