ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

রোববার থেকে ঢাকায় খাবার সরবরাহ করবে উবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৭, ২৪ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

অ্যাপস ভিত্তিক যাত্রীসেবা প্রদানকারী প্রতিষ্ঠান উবার এবার রাজধানী ঢাকায় ফুড ডেলিভারি সার্ভিস চালু করছে। আগামী রোববার থেকে ‘উবার ইটস’ নামে নতুন ভাবে নিজেদের এই সার্ভিসটি পরিচালনা করবে প্রতিষ্ঠানটি।

রোববার সকালে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে ফুড ডেলিভারির এ সেবা চালু হবে। বাংলাদেশে এই সেবা চালু করতে দায়িত্ব নিয়েছেন ই-কমার্স ও স্টার্টআপস খাতে ১২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন মিশা আলি। অনুষ্ঠানে মিশা আলির সঙ্গে উপস্থিত থাকবেন দক্ষিণ এশিয়া ও ভারতের উবার ইটসের প্রধান ভাভিক রাথোড়।

বর্তমানে বিশ্বের ৩৫০টিরও বেশি শহরে এবং ৩৬টি দেশে উবার ইটস তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ঢাকার সবচেয়ে বিখ্যাত ও ভোক্তাদের পছন্দের কিছু রেস্টুরেন্ট নিয়ে সার্ভিসটি শুরু হতে যাচ্ছে।

উবার ইটস’র ভারত ও দক্ষিণ এশিয়ার প্রধান ভাভিক রাথোর বলেন, ‘ঢাকায় উবার ইটস’র সার্ভিস চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। উবার রাইডের ব্যবসায়িক সাফল্যের পর উবার ইটস রেস্টুরেন্ট মালিক, ডেলিভারি পার্টনার কমিউনিটি ও গ্রাহকদের কাছ থেকে উল্লেখযোগ্য সাড়া পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

তিনি আরও বলেন, ‘এই শহরের খাদ্যাভ্যাসের একটি অন্যতম অংশ হিসেবে নিজেদেরকে স্থাপন করাই আমাদের লক্ষ্য।’

যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসের একটি ছোট ডেলিভারি পাইলট হিসেবে ২০১৪ সালে যাত্রা শুরু করে উবার ইটস। ২০১৫ সালের ডিসেম্বর মাসে টরন্টোতে একটি স্বতন্ত্র অ্যাপ হিসাবে কার্যক্রম শুরু করে।

নিউজওয়ান২৪/ইরু

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত