ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

রহনপুর রেলরুটকে প্রাধান্য দিচ্ছি: রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৬, ২৯ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

 

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেল বন্দর পরিদর্শনকালে ঢাকায় নিযুক্ত নেপালি রাষ্ট্রদূত প্রফেসর ড. চুপলাল ভূষাল বলেছেন, বিভিন্ন দেশ থেকে আমদানিকৃত পণ্যসামগ্রী রেলযোগে নেপালে নেয়ার জন্য রহনপুর-সিংগাবাদ রেলরুটকে প্রাধান্য দিচ্ছেন তারা। 

নেপালি রাষ্ট্রদূত আরও জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের পর বাংলাদেশ ও ভারত সরকারের সঙ্গে যোগাযোগ করে রেল কানেকটিভিটি আরও জোরদার করা হবে।

এছাড়া স্থলপথে ভারত হয়ে নেপালে যাওয়া বাংলাদেশি পর্যটকদের নেপালে অবস্থান বৃদ্ধির বিষয়ে ভারত সরকারের সঙ্গে আলোচনা করা হবে। সকাল তিনি রাজশাহী থেকে সড়কপথে রহনপুর রেলবন্দরে পৌঁছেন।

এ সময় তাকে স্বাগত জানান, রহনপুর রেলস্টেশন মাস্টার মির্জা কামরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জোনের ডিভিশনাল ট্রান্সপোর্ট ম্যানেজার আল মামুন, প্রকৌশল বিভাগের কর্মকর্তাসহ গোমস্তাপুর থানার ওসি (তদন্ত) এসএম জাকারিয়া, রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহতাব আলী। পরে তিনি উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন বাঙ্গাবাড়ীর শিবরামপুরে জিরো পয়েন্ট পরিদর্শন করেন।

বর্তমানে চীন থেকে আমদানি করা ডিএপি সার মোংলা বন্দর হয়ে সড়কপথে যশোরে নোয়াপাড়া রেলস্টেশন পৌঁছে। সেখান থেকে রহনপুর-সিংগাবাদ রেল রুট হয়ে নেপাল সীমান্তবর্তী ভারতীয় যোগবানী ও রক্সশাল স্টেশনের মাধ্যমে সড়কপথে নেপালে পৌঁছানো হয়। চলতি নভেম্বর মাসে ৪টি ও গত অক্টোবর মাসে ২টিসহ মোট ৬টি র‌্যাক সার এ রুট দিয়ে নেপালে নেয়া হয়েছে।

নিউজওয়ান২৪/ইরু

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত