ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মুখ স্কচটেপ পেচিয়ে গৃহকর্মী নির্যাতন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৫, ২৩ ডিসেম্বর ২০২২  

রাজধানী বনানী থানা এলাকার একটি বাড়িতে গৃহকর্মী তানিয়া বেগমকে সুপারগ্লু ও মুখে স্কচটেপ লাগিয়ে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় এখনো থানায় কোন মামলা দায়ের হয়নি।

পুলিশ বলছে, তানিয়ার পরিবারকে বার বার অনুরোধ করার পরেও তারা কেউ মামলা করেতে আসেনি। তাই তার পরিবার না করলেও পুলিশ বাদী হয়ে এই ঘটনায় মামলা দায়ের করবে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আযম মিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, তানিয়ার পরিবারের কেউ এখনও মামলা বা লিখিত অভিযোগ করতে আসেননি। তাই তারা কেউ না এলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করবে।

জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে ৯৯৯-এ কলের মাধ্যমে পুলিশ জানতে পারে বনানীর ২৩ নম্বর সড়কের একটি বাড়ির সাততলার ফ্ল্যাটে একজনকে নির্যাতন করা হচ্ছে। বাইরে থেকে তার চিৎকার-চেঁচামেচির আওয়াজ আসছে। এমন সংবাদেরভিত্তিতে ফ্ল্যাটে গিয়ে হাতে সুপারগ্লু ও মুখ স্কচটেপ দিয়ে বাঁধা অবস্থায় ভুক্তভোগী গৃহকর্মী তানিয়া বেগমকে উদ্ধার করে বনানী থানা পুলিশ।

এই বিষয়ে ভুক্তভোগী তানিয়া বেগমের ভাই শফিকুর রহমান সাংবাদিকদের জানান, তার বোনকে যারা নির্যাতন করেছে তারা প্রভাবশালী, মামলা করে তাদের বিরুদ্ধে লড়াই করা কঠিন। এছাড়া মামলার খরচ জোগানোর সামর্থ্য নেই। এ কারণে মামলা করা হয়নি।

তানিয়া বেগমের ভাই আরও জানান, দুই বছর আগেও ওই বাসায় কাজ করেছিলেন তানিয়া। পরে কাজ ছেড়ে গ্রামের বাড়ি নেত্রকোনার কলমাকান্দায় চলে যান।

এরপর দুই মাস আগে বাড়ি থেকে রাগ করে ঢাকায় এসে সামিনার বাসায় আবারও কাজে যোগ দেন। তানিয়া এখন চিকিৎসাধীন আছেন। চিকিৎসা শেষে তাকে তারা গ্রামের বাড়িতে ফিরিয়ে নিয়ে যাবেন।

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত