ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বাজারে উত্তাপ ছড়াচ্ছে টমেটো, স্থিতিশীল ‘সবজি’!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ৭ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বাজারে আসতে শুরু করেছে শীতের সবজি। তুলনামূলকভাবে ব্যস্ততা বেড়েছে বিক্রেতাদের। তবে এখনো টমেটোর দাম বেশ উত্তাপ ছড়াচ্ছে বাজারে। ১ কেজি টমেটো বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়। মাংস ও মাছের বাজার প্রায় স্থিতিশীল।

এদিকে, রাজধানীর মহাখালি, রামপুরা, উত্তরার বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকায়। কয়েক সপ্তাহ আগে শিমের দাম ছিল ১০০ টাকার বেশি।

বাজার ভেদে এক কেজি বরবটি বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকায়, চিচিংগা, পটল, করলা, ঝিঙে, ধুন্দল, কাকরল বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩০-৪০ টাকা দরে। পেঁপের দাম ২০-৩০ টাকা। করলার কেজি বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা। ঢেঁড়সের দাম ৩০-৪০ টাকা ও বেগুন বিক্রি হচ্ছে ৩০-৫০ টাকায়। ছোট আকারের ফুলকপি বিক্রি হচ্ছে প্রতিপিস ৫০/৬০ টাকায়।

এই প্রসঙ্গে মহাখালি কাঁচা বাজারের সবজি বিক্রেতা হাছান আলী বলেন, শীতের সবজি কেবল আসতাছে। সামনে আরো দাম কমবো। বাজার করতে এসে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নুরুজ্জামান বলেন, সব সবজির দামইতো বেশি। কি কিনবো ঠিক বুঝে উঠতে পারছি না।

দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০টাকা কেজিতে। আলু বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকায়।

ব্রয়লার মুরগী প্রতি কেজি ১৩০ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। সোনালি মুরগীর দাম ২১০ থেকে ২২০ টাকা। দেশি মুরগী মাঝারি সাইজের প্রতি পিচ বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩২০ টাকায়।

নিউজওয়ান২৪/জেডএস

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত