ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

বাংলাদেশের সঙ্গে কাজ করতে চান মিয়ানমারের জান্তা প্রধান

বিশ্ব সংবাদ ডেস্ক

প্রকাশিত: ২১:০৪, ৪ জানুয়ারি ২০২৩  

মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাইং

মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাইং


সীমান্তে স্থিতিশীলতা আনতে এবং উন্নয়নের জন্য বাংলাদেশসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে একত্রে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন মিয়ানমারের জান্তা প্রধান সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং।

মিয়ানমারের স্বাধীনতা দিবস উপলক্ষে দেশবাসীর উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এই আগ্রহের কথা জানান। বুধবার মিয়ানমারের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল এমআরটিভিতে এই ভাষণ প্রচার হয়।

মিন অং হ্লাইং বলেন, আমরা কিছু আন্তর্জাতিক ও আঞ্চলিক দেশ এবং সংস্থা ও ব্যক্তিকে ধন্যবাদ জানাতে চাই, যারা সব ধরনের চাপ, সমালোচনা ও হামলার মধ্যেই ইতিবাচকভাবে আমাদের সহযোগিতা করেছে।

তিনি বলেন, আমরা চীন, ভারত, থাইল্যান্ড, লাওস ও বাংলাদেশের মতো প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। সীমান্তের স্থিতিশীলতা ও উন্নয়নের জন্য আমরা একত্রে কাজ করবো।

দিনটি উপলক্ষে দেশবাসীর উদ্দেশ্যে দেওয়া ভাষণে বাংলাদেশসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহের কথা জানালেও রোহিঙ্গা সংকট নিয়ে কিছু বলেননি তিনি। 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমারের সেনাবাহিনী রাখাইন অঞ্চলে রোহিঙ্গাদের ওপর নির্বিচারে হত্যা ও নির্যাতন শুরু করে। তখন সীমান্ত অতিক্রম করে প্রায় ৭ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশের কক্সবাজারে এসে আশ্রয় নেয়। আগে থেকেই এখানে ছিল আরও কয়েক লাখ নিপীড়িত রোহিঙ্গা।

নিউজওয়ান২৪.কম/এসএ

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত