ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ফারদিন হত্যা মামলায় জামিন পেলেন বুশরা

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ১৩:০৭, ৮ জানুয়ারি ২০২৩  

ফাইল ফটো

ফাইল ফটো


বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যা মামলায় কারাগারে থাকা তার বন্ধু আমাতুল্লাহ বুশরাকে জামিন দিয়েছেন আদালত।

রবিবার (৮ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারিএ আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহেসিন ইফতেখারের আদালতে জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।

গত ৩০ নভেম্বর বুশরার জামিনের আবেদন করেন তার আইনজীবী এ.কে.এম. হাবিবুর রহমান। সেই আবেদন গ্রহণ করে শুনানির জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেছিলেন। ওইদিন শুনানি গ্রহণ করে আদেশের জন্য ৮ জানুয়ারি দিন ধার্য করেন বিচারক।

প্রসঙ্গত, গত বছরের ৪ নভেম্বর বুয়েটের ক্যাম্পাসে যাওয়ার কথা বলে ঢাকার ডেমরার বাসা থেকে বের হন ফারদিন নূর পরশ। ৫ নভেম্বর ফারদিনের পরিবার নিখোঁজের ডায়েরি করে রামপুরা থানায়। দুই দিন পর ৭ নভেম্বর নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ভাসমান অবস্থায় ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ।

পরে ১০ নভেম্বর ফারদিনের মৃত্যুর ঘটনায় তার বাবা কাজী নূর উদ্দিন বন্ধু বুশরার নাম উল্লেখসহ কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওইদিনই বুশরাকে গ্রেপ্তার করা হয়। ৫ দিন রিমান্ডের পর কারাগারে আছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এই শিক্ষার্থী।

এদিকে ফারদিন হত্যা মামলার তদন্তকারী সংস্থা গোয়েন্দা পুলিশ দাবি করেছে, ফারদিন আত্মহত্যা করেছেন, খুন হননি। তার মৃত্যুর সঙ্গে বুশরার কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। সুতরাং আদালতে এ মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত