ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

নির্বাচনকে সামনে রেখে বাড়ছে সন্ত্রাসীদের কদর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪০, ৩ নভেম্বর ২০১৮  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নির্বাচনকে সামনে রেখে বেপরোয়া হয়ে উঠেছে সন্ত্রাসীরা। এছাড়া নিজের কদর বাড়াতে বিভিন্ন প্রার্থীর পক্ষে পোস্টার, ব্যানার বানিয়ে ধরনা দিচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের কাছে। আর দল ভারী করতেই এসব সন্ত্রাসীদের কাছে টানছে তারা। 

এ ব্যপারে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মোহাম্মদ মুফতি মাহমুদ খান বলেন, বিষয়টি র‌্যাব ও আইন-শৃঙ্খলা বাহিনীর নজরে এসেছে এবং খতিয়ে দেখাও হচ্ছে। যে কেউ কোনো সন্ত্রাসী কার্যক্রম বা অপরাধে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া, বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, রাজনৈতিক ছত্রছায়ায় ও শীর্ষ সন্ত্রাসীদের আশীর্বাদে গড়ে উঠছে উঠতি সন্ত্রাসী গ্রুপ। এসব গ্রুপের সন্ত্রাসীদের অধিকাংশরই নাম না জানা। আর তারাই বিভিন্ন এলাকা নিয়ন্ত্রণ করার পাশাপাশি নির্বাচনী মাঠে কদর বাড়ছে নিজেদের।

এদিকে, রাজধানীর পশ্চিম কাজিপাড়ার বাইশ বাড়ি এলাকায় এমনই এক আতঙ্কের নাম নুর হোসেন আর তার জিয়া গ্রুপ। তিনি নিজেকে কখনো ১৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক, কখনো প্রচার সম্পাদক আবার কখনো সহ-সম্পাদক বলেও দাবি করেন। মিরপুরের কাজিপাড়ার মানুষের কাছে তিনি এক আতঙ্কের নাম। 

বিভিন্ন থানায় খুন ও অপহরণের একাধিক মামলা রয়েছে নুর হোসেনের নামে। তিনি কাজিপাড়া ঠিকাদার আনিস খান হত্যা মামলার আসামি। এছাড়া তার বিরুদ্ধে বংশাল থানায় একটি অপহরণ মামলা ও গাজীপুর সদর থানায় দু’টি অস্ত্র মামলা চলমান।

একইভাবে কদমতলী থানার শনিরআখড়া, কমিশনার রোড, কালামিয়া সরদার রোড, ইতালি মার্কেট, মোহাম্মদবাগ, ওয়াসা পুকুর এলাকার মানুষ বিল্লাল ডাকাত বাহিনীর কাছে জিম্মি। মহাখালী, দক্ষিণপাড়া, সাততলা বস্তি, কড়াইল বস্তি ও আশপাশ এলাকায় শতাধিক কিশোর অপরাধীর জন্য অতিষ্ঠ বাসিন্দারা। এছাড়া রাজধানীসহ সারাদেশেই চলছে এসব উঠতি সন্ত্রাসীদের দৌরাত্ব।

নানা অপরাধে জড়িত এসব সন্ত্রাসী কিংবা মাদক ব্যবসায়ীরা এখন ভীড় জমাচ্ছে বিভিন্ন রাজনৈতিক দলের ব্যানারে। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের অফিসে এদের আনাগোনা বৃদ্ধি পাচ্ছে। জনমনে যা আতঙ্কের জন্ম দিচ্ছে ।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত