ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

তিন ব্যাংকের সঙ্গে কেন্দ্রীয় ব্যাংকের চুক্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৩, ১৫ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে আইপিএফএফ টু প্রকল্প বাস্তবায়নে ৩টি বাণিজ্যিক ব্যাংকের সঙ্গে অংশগ্রহণমূলক চুক্তি সই করেছে বাংলাদেশ ব্যাংক। প্রকল্পটির আওতায় পার্টিসিপেটিং ফাইনান্সিয়াল ইনস্টিটিউশন (পিএফআই) তালিকাভুক্তির লক্ষ্যে ২য় পর্যায়ের কাজের জন্য এ চুক্তি সম্পাদিত হয়েছে।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় কেন্দ্রীয় ব্যাংক। রোববার বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে এ চুক্তি সই হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আহমেদ জামাল। বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ও আইপিএফএফ টু প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক রথীন কুমার পাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এছাড়াও বিশ্ব ব্যাংকের সিনিয়র ফিনান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট এ. কে. এম. আব্দুল্লাহ, বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং নির্বাচিত ০৩টি ব্যাংকের প্রধান নির্বাহীগণ ও অন্যান্য কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে আইপিএফএফ টু প্রকল্পের আওতায় ব্যাংক এশিয়া লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডকে অংশীদার হিসেবে তালিকাভুক্ত করা হয়। প্রথম পর্যায়ে ৮টি ব্যাংক ও ৪টি আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে গত ৭ আগস্ট অংশীদারিত্ব চুক্তি সই হয়।

নিউজওয়ান২৪/জেডএস 

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত