ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

চোখের পাপড়িগুলো বড় এবং ঘন করতে...

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ২৯ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

 

কীভাবে চোখের পাপড়িগুলোকে আরো ঘন করবেন? সমাধান রয়েছে ঘরেই। শুধু প্রয়োজন নিয়ম মেনে আইল্যাশের যত্ন নেয়া- জেনে নিন পাঁচটি সহজ নিয়ম যার মাধ্যমে খুব দ্রুত আপনার চোখের পাপড়িগুলো বড় এবং ঘন হবে-

1.আইল্যাশ ঘন করতে…

১. প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের আইল্যাশে সামান্য তেল লাগিয়ে নিন। সরিষার তেল অথবা নারকেল তেলও ব্যবহার করতে পারেন। অন্তত একমাস এটি ব্যবহার করে দেখুন খুব দ্রুত ল্যাশগুলো ঘন হতে শুরু করেছে!

2.আইল্যাশ ঘন করতে…

২. শুধু তেল নয় চাইলে হাতের কাছে থাকা পেট্রোলিয়াম জেলিও মাশকারা ব্রাশের সাহায্যে ব্যবহার করতে পারেন। আইল্যাশ ঘন করতে এটি একটি পরীক্ষিত উপায়। প্রতিরাতে ঘুমানোর আগে এই নিয়মটি ফলো করুন। ম্যাজিক দেখতে পাবেন!

৩. ভিটামিন ই ক্যাপসুলের মধ্যে থাকা তেলটুকু সযত্নে বের করে আঙ্গুলের ডগায় লাগিয়ে অথবা কটনবাড ব্যবহার করে চোখের ল্যাশে ব্যবহার করুন প্রতি রাতে। ফলাফল হিসেবে পাবেন ঘন ও বড় আইল্যাশ।

3.আইল্যাশ ঘন করতে…

৪. গ্রিন টি কী শুধু স্বাস্থ্যের জন্যই ভালো? না, সৌন্দয্য চর্চায়ও এর জুড়ি নেই। এজন্য ১৫ মিনিট গরম পানিতে গ্রিন টি ব্যাগ ডুবিয়ে রাখুন। এবার পানি ঠান্ডা হলে এটি চোখের পাপড়িতে সামান্য ম্যাসেজ করে সারারাতের জন্য রেখে দিন। এর পাশাপাশি আধা ঘন্টার জন্য টি ব্যাগটি চোখের উপর রেখে দিতে পারেন।

৫. শিয়া বাটার চুলকে নরম ও মসৃণ করতে অতুলনীয় কাজ করে। এতে থাকা ভিটামিন এ ও ই উপাদান চোখের পাপড়ি বড় করতে সাহায্য করে থাকে। আধা চা চামচ শিয়া বাটার আঙ্গুলের ডগায় নিয়ে আইল্যাশ এরিয়াতে ম্যাসাজ করুন। এবার সারা রাতের জন্য রেখে দিন।

নিউজওয়ান২৪/আরএডব্লিউ

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত