ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

এসআই নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৪, ২২ অক্টোবর ২০১৮  


বাংলাদেশ পুলিশের ২০১৮ সালের বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের জন্য অনুষ্ঠিত লিখিত, অ্যাপটিচুড টেস্ট ও মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে। এতে চূড়ান্তভাবে দুই হাজার প্রার্থীকে সিলেকশন বোর্ড সাময়িকভাবে সুপারিশ করেছে।

২২ অক্টোবর, সোমবার বিকেলে পুলিশ হেড কোয়ার্টার্সের এআইজি (রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১) তামান্না ইয়াসমীন স্বাক্ষরিত ফল প্রকাশ করা হয়।

বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে উত্তীর্ণদের জন্য পুলিশ হেড কোয়ার্টার্স কিছু শর্ত দিয়েছে। শর্তগুলো হলো—

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন শেষ করার পর এক বছরমেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। উল্লেখ্য, স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ও সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশন প্রতিবেদন পাওয়াসাপেক্ষে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) হিসেবে মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় পাঠানো হবে।

বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায় এক বছরমেয়াদি মৌলিক প্রশিক্ষণ সফলভাবে শেষ করার পর প্রার্থীদের শিক্ষানবিশ এসআই (নিরস্ত্র) হিসেবে নিয়োগ দেওয়া হবে।  উল্লেখ্য, শিক্ষানবিশ এসআই (নিরস্ত্র) হিসেবে যোগদানের তারিখ থেকে দুই বছর চাকরিকাল সফলভাবে শেষ করার পর বিধি মোতাবেক চাকরি স্থায়ী করা হবে।

বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের কার্যক্রম সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজির মাধ্যমে সম্পন্ন করা হবে। এ ছাড়া রেঞ্জ ডিআইজি নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের কার্যক্রম গ্রহণের জন্য স্থান নির্ধারণ করবেন এবং প্রার্থীদের যথাসময়ে অবহিত করবেন।

নিউজওয়ান২৪/এমএম