ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

অনলাইনের বিরিয়ানি খাওয়ার পর মারা গেলেন তরুণী

বিশ্ব সংবাদ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৯, ৭ জানুয়ারি ২০২৩  

ফাইল ফটো

ফাইল ফটো


অনলাইনে বিরিয়ানি অর্ডার করেছিলেন ভারতের কেরালার ২০ বছর বয়সী এক তরুণী। সেই বিরিয়ানি খাওয়ার পর ওই তরুণীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এক প্রতিবেদনে জানিয়েছে, কেরালার স্থানীয় হোটেল ‘রোমানশিয়া’ থেকে বিরিয়ানি অর্ডার করেছিলেন অঞ্জু শ্রীপার্বতী নামের তরুণী। পরে তিনি খাদ্যে বিষক্রিয়ায় মারা গেছেন বলে সন্দেহ করা হচ্ছে।

কেরালার পুলিশ বলেছে, কেরালার কাসারগোডের কাছে পেরুমবালায় বাস করতেন অঞ্জু শ্রীপার্বতী। গত ৩১ ডিসেম্বর তিনি কাসারগোডের রোমানশিয়া নামের একটি রেস্টুরেন্ট থেকে অনলাইনে ‘কুঝিমান্থি’ বিরিয়ানি কিনে খেয়েছিলেন। পরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার (৭ জানুয়ারি) সকালে অঞ্জু শ্রীপার্বতী মারা গেছেন।

পুলিশ আরো জানায়, ওই তরুণীর বাবা-মা অভিযোগ দায়ের করার পরে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। নিহত তরুণীর ফরেনসিক রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, বিরিয়ানি খেয়ে অসুস্থ হওয়ার পরে অঞ্জু শ্রীপার্বতী একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে তাকে কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে অন্য একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ সকালে সেখানে তিনি মারা গেছেন।

এদিকে কেরালা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ এ মৃত্যুর কারণ তদন্তের নির্দেশ দিয়েছেন। বীণা জর্জ সাংবাদিকদের বলেছেন, ‘এ মৃত্যুর বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করার জন্য খাদ্য নিরাপত্তা কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ঘটনাটি এবং মেয়েটির চিকিৎসায় কোনো অবহেলা হয়েছে কিনা, সেটিও খতিয়ে দেখছে।’

বীণা জর্জ আরো বলেছেন, ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অ্যাক্টের (এফএসএসএ) অধীনে যেসব হোটেলের খাবারে বিষক্রিয়ার অভিযোগ রয়েছে তাদের লাইসেন্স বাতিল করা হবে।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত