ঢাকা, ১৮ জুলাই, ২০২৪
সর্বশেষ:

৫ দিনের সরকারি সফরে কিশোরগঞ্জে রাষ্ট্রপতি

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ২০:১৪, ২৭ ফেব্রুয়ারি ২০২৩  

মো. আবদুল হামিদ

মো. আবদুল হামিদ


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৫ দিনের সরকারি সফরে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুরে পৌঁছেছেন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় উপজেলা সদরের ঘোড়াউত্রা নদীর তীরের হেলিপ্যাডে অবতরণ করেন তিনি। ঢাকা থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে তিনি হাওর উপজেলা মিঠামইনে পৌঁছান। পরে সেখান থেকে মিঠামইনের কামালপুরে নিজ বাড়িতে যান। সেখানে গার্ড অব অনার গ্রহণ করেন। রাতে নিজ বাড়ি কামালপুরে রাত্রিযাপন করবেন রাষ্ট্রপতি।

সফরের দ্বিতীয় দিনও (২৮ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি মিঠামইনের কামালপুরের নিজ বাড়িতে অবস্থান ও রাত্রিযাপন করবেন। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিঠামইন সফরের কথা রয়েছে। রাষ্ট্রপতির পৈতৃক বাড়িতে মেহমান হবেন তিনি। সেখানে প্রধানমন্ত্রী দুপুরের খাবার খাবেন এবং বিশ্রাম নেবেন বলে জানা গেছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ গণমাধ্যমকে জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিকেল সাড়ে ৩টায় মিঠামইনে পৌঁছেছেন।

রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রী মিঠামইনে আসছেন। সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করে দুপুরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তার পৈতৃক বাড়ি মিঠামইন সদরের কামালপুরে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে জোহরের নামাজ পড়ে রাষ্ট্রপতির আয়োজনে মধ্যাহ্নভোজে অংশ নেবেন বঙ্গবন্ধুকন্যা ও তার সফরসঙ্গীরা।

সফরের তৃতীয় দিন (১ মার্চ) মিঠামইনে দুপুর ২টা ৫৫ মিনিটে নিজ বাসভবনে গার্ড অব অনার গ্রহণ শেষে করিমগঞ্জ উপজেলায় নিজ নামে স্থাপিত প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে যাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেখানে বিকেল ৩টা ৪৫ মিনিটে উপস্থিত থেকে মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করবেন। পরে সার্কিট হাউসে বিকেল সাড়ে ৫টায় গার্ড অব অনার গ্রহণ শেষে শহরের খরমপট্টিতে নিজ বাসায় রাত্রিযাপন করবেন।

সফরের চতুর্থ দিন (২ মার্চ) খরমপট্টির নিজ বাসা থেকে বিকেল ৩টায় তার সাবেক কর্মস্থল কিশোরগঞ্জ আইনজীবী সমিতির উদ্দেশ্যে যাবেন রাষ্ট্রপতি। সেখানে উপস্থিত থেকে সোয়া ৩টায় আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় ও বিকেল ৪টা ১৫ মিনিটে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট পরিদর্শন করবেন। পরে বিকেল ৫টা ১৭ মিনিটে শহরের খরমপট্টি এলাকায় নিজ বাসায় উপস্থিত হবেন ও রাত্রিযাপন করবেন।

সফরের শেষ দিন (৩ মার্চ) বিকেল ৩টায় নিজ বাসভবন থেকে কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা হবেন রাষ্ট্রপতি। সেখানে উপস্থিত থেকে সোয়া ৩টায় বিশ্ববিদ্যালয়টির শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন এবং শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। বিকেল সোয়া ৪টায় সার্কিট হাউসে উপস্থিত থেকে গার্ড অব অনার গ্রহণ শেষে হেলিপ্যাডের উদ্দেশ্যে যাত্রা করবেন। সাড়ে ৪টায় বিমানবাহিনীর হেলিকপ্টারে করে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন। বিকেল ৫টা ১৭ মিনিটে রাষ্ট্রপতির বঙ্গভবনে উপস্থিত থাকার কথা রয়েছে।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত