ঢাকা, ২৩ জুন, ২০২১
সর্বশেষ:

সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১২ জনের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫৫, ৮ জুন ২০২১  

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে সোমবার ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন বেশ কয়েকজন।

প্রতিনিধিদের পাঠানোর খবর অনুযায়ী-

পিরোজপুর: পিরোজপুরের স্বরূপকাঠির পূর্ব গুয়ারেখা গ্রামে বজ্রপাতে আবুল কালাম (৫৫) ও জাহানারা বেগম (৫০) নামে এক দম্পতির মৃত্যু হয়েছে। সোমবার (৭ জুন) দুপুরে ছাগল রাখার ঘরে পলিথিন টানাতে গিয়ে ওই দম্পতির মৃত্যু হয়েছে। মৃত ওই দম্পতি ৪ সন্তানের জনক জননী।

হিলি: দিনাজপুরের হিলিতে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে মোহাসিনা (১২) ও মোফাসিরা (১১) নামে আপন দুই বোন মারা গেছে। সোমবার (৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার খট্টামাধবপাড়া ইউনিয়নের লোহাচড়া গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত দুই বোন উপজেলার লোহাচড়া গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে। বড় মেয়ে পাউশগড়া উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণি এবং ছোট মেয়ে সরঞ্জাগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ শ্রেণির শিক্ষার্থী ছিল। হাকিমপুর থানার ওসি ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাজশাহী: রাজশাহীর পবায় আম কুড়াতে গিয়ে বজ্রপাতে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন গুরুতর আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সোমবার বিকেলে কাটাখালির চক কাপাশিয়ায় একটি আম বাগানে এ ঘটনা ঘটে।

কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী জানান, ঝড় ও বৃষ্টির সময় একটি আম বাগানে আম কুড়ানোর সময় বজ্রপাতে ঘটনাস্থলে কাবিলের স্ত্রী আলিয়া (৬৫) ও আজমের স্ত্রী মুক্তার (৩৫) মৃত্যু হয়। এ সময় আরও ৪ জন আহত হন। পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় জনির ছেলে পরশ (৮) এবং মাহাবুবের ছেলে সোহান (৮)এর মৃত্যু হয়।

পটুয়াখালী: পটুয়াখালীতে দুই উপজেলায় রোববার দুপুর থেকে সন্ধ্যার মধ্যে বজ্রপাত ২ জনের মৃত্যু হয়েছে। সদর উপজেলার মরিচবুনিয়ার মজিবুর রহমান হাওলাদার ও মির্জাগঞ্জ উপজেলার তারাবুনিয়া গ্রামের আবদুল জলিলের মৃত্যু হয়েছে বজ্রপাতে।

মাদারীপুর: শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নে সোমবার দুপুরে বজ্রপাতে রাকিব হাওলাদার নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ: পার্বতীপুর এলাকায় রোববার সন্ধ্যায় বজ্রপাতে আহত হন কৃষক নিয়াজ উদ্দিন। কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়।

নিউজওয়ান২৪/এসআর

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত