ঢাকা, ৩১ মে, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩:১৭, ১০ জানুয়ারি ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের লোগো উন্মোচন করেন- ছবি সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের লোগো উন্মোচন করেন- ছবি সংগৃহীত

হাজার বছরের শ্রেষ্ঠ​​​ বাঙালি​​​​ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা (কাউন্টডাউন) শুরু হয়েছে। শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেল ৫টা ১৭ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষণগণনার উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী মুজিববর্ষের লোগো উন্মোচন করেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৪টা ২০মিনিটে রাজধানী তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠানস্থলে পৌঁছান। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা, ছেলে সজিব ওয়াজেদ জয়সহ পরিবারের অন্য সদস্যরা। এছাড়া মন্ত্রিপরিষদের সদস্য, এমপি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সামরিক ও বেসমারিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি ও প্রধান সমন্বয়ক প্রধানমন্ত্রীর হাতে মুজিববর্ষের লোগো তুলে দেন। লোগো উন্মোচনের পর প্রধানমন্ত্রী সুইচ টিপে ক্ষণগণনার উদ্বোধন করেন।

এদিকে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপর একসঙ্গে সারাদেশে ক্ষণগণনা শুরু হয়। দেশের ৫৩ জেলা, ২টি উপজেলা, ১২টি সিটি কর্পোরেশনের ২৮টি পয়েন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হয়েছে। এসব ঘড়িতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হয়েছে। একইসঙ্গে ডিসপ্লেতে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর ভিডিও প্রদর্শিত হচ্ছে।

পাকিস্তানের কারাগার থেকে মুক্তির পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন থেকে দিল্লি হয়ে দেশে ফিরেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু ওইদিন বিকেলে তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে স্বাধীন বাংলায় নেমেছিলেন।

ঐতিহাসিক সেই দিন ও স্থানটিকে আরো স্মরণীয় করে রাখতে এই স্থানটি বেছে নেয়া হয় জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা হিসেবে।

নিউজওয়ান২৪.কম/এমজেড

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত