ঢাকা, ০৭ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বিমানের টয়লেটে মিলল ২০০টি সোনার বার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৭, ৮ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামের আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দরে দুবাইয়ের আবুধাবি ফেরত বাংলাদেশ বিমানের টয়লেট থেকে ২০০টি সোনার বার পাওয়া গেছে। ২৩ কেজি ৪০০ গ্রাম ওজনের সোনার বারগুলোর আনুমানিক বাজারমূল্য ১২ কোটি টাকা।

সোমবার ভোরে শাহ আমানতে বিজি-১২৮ নম্বর ফ্লাইটে তল্লাশি চালিয়ে সোনার বারগুলো উদ্ধার করে শুল্ক গোয়েন্দা অধিদফতর। শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মহিউদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাংলাদেশে বিমানের বিজি-১২৮ ফ্লাইটটি আবুধাবি থেকে সকাল ৬টা পাঁচ মিনিটে চট্টগ্রামে আসে। ওই বিমানে স্বর্ণের চালান আসার খবর পেয়ে ভোর থেকে শুল্ক গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা বিমান বন্দরে অবস্থান নেয়। যাত্রী ও ক্রুরা নেমে যাওয়ার পর বিমানে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে বিমানের সামনের দিকে দুটি টয়লেটে বিশেষ কৌশলে রাখা ১২টি প্যাকেটে ২০০টি সোনার বার পাওয়া যায়। উদ্ধার হওয়া প্রতিটি সোনার বারের ওজন ১১০ গ্রাম।

এ ঘটনায় সন্দেহভাজন কয়েকজনকে নজরদারিতে রাখা হয়েছে।

উড়োজাহাজটি বিকাল ৫টায় আবার চট্টগ্রাম ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এ দীর্ঘ সময়ে বিমান থেকে বারগুলো পাচার হওয়ার পরিকল্পনা ছিল বলে ধারণা শুল্ক গোয়েন্দা সংস্থার।

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত