ঢাকা, ১৩ জুন, ২০২৪
সর্বশেষ:

ফুটপাত থেকে সাজেদাকে বাড়ি পাঠালেন পলক

নিউজওয়ান২৪ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫০, ৯ জানুয়ারি ২০২৩  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


জমিজমার ঝামেলা নিয়ে ঘর ছেড়ে তীব্র শীতে রাজধানীর ফুটপাতে আশ্রয় নেওয়া নাটোরের সিংড়া উপজেলার সাজেদা বেগমকে খুঁজে বের করে তাকে কম্বল ও অর্থ সহায়তা দিয়ে গ্রামে পাঠানোর ব্যবস্থা করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (৭ জানুয়ারি) একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ‘রাজধানীতে অসহায় ভাসমান সাজেদা বেগম’ শীর্ষক প্রতিবেদন প্রচারের পর প্রতিমন্ত্রী তার বিষয়ে খোঁজ-খবর নিতে শুরু করেন বলে জানান আইসিটি বিভাগের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম মজুমদার।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক রবিবার (৮ জানুয়ারি) বেলা ১২টার দিকে সাজেদা খাতুনকে কারওয়ান বাজারের পেট্টোবাংলার পার্শ্ববর্তী ফুটপাত থেকে খুঁজে বের করেন। সাজেদার বাড়ি নাটোরের সিংড়া উপজেলার ১ নং সুকাশ ইউনিয়নের হাসপুকুরিয়া গ্রামে।

আইসিটি বিভাগের জনসংযোগ শহিদুল আলম জানান, প্রতিমন্ত্রী সাজেদা বেগমের বিস্তারিত খোঁজ-খবর নেন এবং তাকে নগদ ২০ হাজার টাকা ও শীতবস্ত্র দেন। নিজের গাড়ি করে গ্রামে পাঠানোর ব্যবস্থা করেন।

এছাড়া এলাকায় বসতভিটার জমির ঝামেলা মিটিয়ে তাকে সেখানে ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রতিমন্ত্রী। পাশাপাশি ওই নারীকে স্বাবলম্বী করতে নগদ ৩ লাখ টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দেন তিনি। সাজেদার সন্তানদের জন্যও সার্বিক সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন জুনাইদ আহমেদ পলক।

নিউজওয়ান২৪.কম/রানি

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত