ঢাকা, ০৮ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

নারীদের ‘আঁধার ভাঙার’ শপথ 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:০৬, ৮ মার্চ ২০২০  

মোমবাতি জ্বালিয়ে আঁধার ভাঙার শপথ নেন নারীরা কেন্দ্রীয় শহীদ মিনারে। ছবি: সংগৃহীত-ছবি: সংগৃহীত

মোমবাতি জ্বালিয়ে আঁধার ভাঙার শপথ নেন নারীরা কেন্দ্রীয় শহীদ মিনারে। ছবি: সংগৃহীত-ছবি: সংগৃহীত


আন্তর্জাতিক নারী দিবসের প্রথম প্রহরে মোমবাতি জ্বালিয়ে আঁধার ভাঙার শপথ নিয়েছেন নারীরা।

‘প্রজন্ম হোক সমতার, নিশ্চিত হোক নারী অধিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি জ্বালিয়ে আঁধার ভাঙার এ শপথ নেন নারীরা।

কেন্দ্রীয় শহীদ মিনারে রোববার (৮ মার্চ) রাত ১২টা ১ মিনিটে এ শপথ নেন তারা। শপথবাক্য পাঠ করান ‘আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের’ উপদেষ্টা ও এশিয়াটিক সোসাইটির সভাপতি মাহফুজা খানম।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের কো-চেয়ারপারসন শাহীন আনাম প্রমুখ।

অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, যে প্রতিপাদ্য সামনে রেখে নারী দিবস উদযাপিত হচ্ছে, সেটিকে যেন আমরা মনেপ্রাণে ধারণ করি। নারীর মর্যাদা, অধিকার সংরক্ষণে আমরা পিছিয়ে আছি, সেটি দূর করতে আমাদের প্রতিজ্ঞা করতে হবে। নারীর অধিকারের বিপক্ষে যত শক্তি আছে পরাজিত করতে হবে।

এদিন কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল, শামসুন্নাহার হল, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হল, কুয়েত মৈত্রী হল, কবি সুফিয়া কামাল হলের ছাত্রীসহ বিপুল সংখ্যক নারী মিলিত হন।

এর আগে নারী নির্যাতনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের প্রতিবাদী গান ও নৃত্য পরিবেশন করা হয়। স্লোগানে স্লোগানে নারীরা নিজেদের অধিকার আদায়ের কথা বলেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত