ঢাকা, ০১ অক্টোবর, ২০২২
সর্বশেষ:

দেশে ফিরে সাফ জয়ী মেয়েদের পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী  

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫১, ২২ সেপ্টেম্বর ২০২২  

ফাইলে ফটো

ফাইলে ফটো


প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে দেশে ফিরে নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশের নারী ফুটবল দলের সব খেলোয়াড়কে অর্থ পুরস্কার দেবেন। এ ছাড়া যেসব খেলোয়াড়ের বাড়িতে ঘরের প্রয়োজন, তাদের ঘর দেবেন তিনি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এসব তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী অন্য খেলোয়াড়দের পারিবারিক অবস্থার খোঁজখবর নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বলে জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ দলের গোলরক্ষক রুপনা চাকমার জন্য বাড়ি তৈরির নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সামাজিক যোগাযোগমাধ্যমে রুপনা চাকমার জরাজীর্ণ ঘরের ছবি ভাইরাল হলে তা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি এই নির্দেশ দেন।

প্রেস সচিব জানান, যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী রুপনা চাকমার ঘর নির্মাণের নির্দেশ দিয়েছেন।

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশের মেয়েরা। পুরো টুর্নামেন্টে বাংলাদেশের গোলপোস্টের সামনে চীনের প্রাচীর হয়ে ছিলেন রুপনা চাকমা। মাত্র একবার পরাস্ত করা গেছে তাকে। সেই রুপনা চাকমার হাতেই উঠেছে টুর্নামেন্ট-সেরা গোলরক্ষকের পুরস্কার।

কাঠমান্ডুতে প্রথমবারের মতো সাফ জিতে লাল-সবুজ দল স্বপ্ন সত্যি করেছে। খবরটা শুনে আর সবার মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অনেক খুশি হয়েছেন। উচ্ছ্বাস প্রকাশ করেছেন। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন।

এত ব্যস্ততার মাঝেও প্রধানমন্ত্রী বারবার সাবিনাদের খবর নিয়েছেন। গতকাল সংবাদ সম্মেলনে তেমনটাই জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

উল্লেখ্য, সাফ উইমেন’স টুর্নামেন্টে মালদ্বীপ, পাকিস্তান, ভারত ও নেপালকে হারিয়ে খেতাব অর্জন করে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে বাংলাদেশ ২৩ গোল দেয় সব প্রতিপক্ষকে। ফাইনালে একটি মাত্র গোল হজম করতে হয় রানার্সআপ নেপালের বিপক্ষে। সাফজয়ী তারকারা বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফিরলে দেশের মানুষ তাদের উষ্ণ সংবর্ধনা দেয়।

নিউজওয়ান২৪.কম/রাজ

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত