ঢাকা, ২৫ মে, ২০২৪
সর্বশেষ:

‘দুর্নীতিমুক্ত বিচার ব্যবস্থা নিশ্চিতে সর্বোচ্চ চেষ্টা করে যাবো’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৬, ৮ অক্টোবর ২০২৩  

ফাইল ফটো

ফাইল ফটো


একটি দুর্নীতিমুক্ত বিচার ব্যবস্থা নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করে যাবেন বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

রোববার (৮ অক্টোবর) প্রধান বিচারপতি হিসেবে বিচারিক কার্যক্রমের প্রথমদিনে অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সংবর্ধনার জবাবে এ কথা বলেন তিনি। আপিল বিভাগে প্রধান বিচারপতির এজলাস কক্ষে তাকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনায় প্রধান বিচারপতির জীবন তুলে ধরে শুভেচ্ছা ও অভিনন্দন জানান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির।

প্রধান বিচারপতি বলেন, আমি চাইবো বিচার বিভাগ ও বিচারালয়কে যেন কোনোভাবে রাজনীতিকরণ করা না হয়। এখানে বিচারক ও আইনজীবীদের সম্মিলিত ও মেধাপুষ্ট দায়িত্ব পালনের মাধ্যমেই কেবল সুবিচারের লক্ষ্য অর্জিত হতে পারে। তবেই বিচার বিভাগের মর্যাদা অক্ষুণ্ণ থাকবে। সুপ্রিম কোর্টের এ বিচার অঙ্গন পারস্পরিক সহনশীলতা, সহমর্মিতা ও ভালোবাসায় আলোকিত হোক এটিই আমার প্রত্যাশা।

গত ১২ সেপ্টেম্বর আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। গত ২৬ সেপ্টেম্বর তাকে শপথ পড়ান রাষ্ট্রপতি। অবকাশ, সাপ্তাহিক ও সরকারি ছুটি শেষে দীর্ঘ ৩৫ দিন পর আজ সুপ্রিম কোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হয়। নিয়ম অনুযায়ী বিচারিক কার্যক্রমের প্রথমদিনে প্রধান বিচারপতিকে সংবর্ধনা দেন অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিম কোর্ট বার। সংবর্ধনায় বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪.কম/Wahid

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত