ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

ড. কামালকে শিক্ষার্থীদের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৫, ১৬ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

জামায়াতের পাশ থেকে সরে আসার আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে স্মারকলিপি দিয়েছে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত কয়েকজন তরুণ। রোববার বিজয় দিবসের দিন বিকেলে ঐক্যফ্রন্টের কার্যালয়ে ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম’ এর ব্যানারে সংগঠনটির একটি প্রতিনিধি দল ড. কামাল হোসেনের হাতে এই স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে ড. কামাল হোসেনের উদ্দেশে যা বলা হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো, বাংলাদেশের জাতীয় রাজনীতিতে স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াতের সঙ্গ ত্যাগের সুনির্দিষ্ট ঘোষণা, স্বাধীনতাবিরোধী-ফ্যাসিবাদী রাজনৈতিক শক্তি জামায়াতের পৃষ্ঠপোষকতাকারীদের সঙ্গ ত্যাগ এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিকারীদের সঙ্গ ত্যাগ করতে হবে।

এতে আরো বলা হয়, আপনি বর্তমানে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মাধ্যমে প্রকারান্তরে মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াতের সঙ্গে রাজনৈতিক জোট গঠন করেছেন, যা আপনার প্রণীত সংবিধানের চার মূলনীতির মধ্যে বাঙালি জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতার সঙ্গে সরাসরি সাংঘর্ষিক। 

এই প্রসঙ্গে প্রতিনিধি দলের এক সদস্য বলেন, আমরা ড. কামাল হোসেনকে স্মারকলিপি দিয়েছি। আমরা তাকে বলেছি যে, আপনারা সবাই অত্যন্ত সম্মানিত ব্যক্তি। কিন্তু যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে নির্বাচনে যাওয়ায় আমরা তরুণ সমাজ খুবই মর্মাহত। আপনি ধর্মনিরপেক্ষতা ও আসাম্প্রদায়িকতার কথা সংবিধানে এনেছেন, কিন্তু আপনি সাম্প্রদায়িক শক্তিদের নিয়ে নির্বাচনে যাচ্ছেন এটা তরুণদের মানতে খুব কষ্ট হচ্ছে। এ সময় তিনি আমাদের বলেছেন, তাদের একটা মিটিং রয়েছে, তারা এগুলো বিষয় নিয়ে পরে আলোচনা করবেন।

নিউজওয়ান২৪/জেডএস