ঢাকা, ১৯ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার পাচ্ছে ২৮ শিল্পপ্রতিষ্ঠান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৮, ২৮ জুলাই ২০১৯  

শিল্প মন্ত্রণালয় (ফাইল ফটো)

শিল্প মন্ত্রণালয় (ফাইল ফটো)

শিল্প ও সেবা খাতে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি স্বরূপ ২৮ প্রতিষ্ঠান পাচ্ছে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড। ২০১৮ সালের জন্য বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির এবং রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হচ্ছে।

রোববার সকালে রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তনে ৬টি ক্যাটাগরিতে নির্বাচিত শিল্পপ্রতিষ্ঠানকে এ অ্যাওয়ার্ড দেবে শিল্প মন্ত্রণালয়। পাশাপাশি উৎপাদনশীলতা কার্যক্রমে বলিষ্ঠ ভূমিকার স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো তিনটি প্রতিষ্ঠানকে ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন ক্রেস্ট ২০১৮ প্রদান করা হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন নির্বাচিত শিল্প, সেবা প্রতিষ্ঠানের মধ্যে সনদপত্র বিতরণ করবেন। এতে বিশেষ অতিথি থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। শিল্পসচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানের ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক এস এম আশরাফুজ্জামান বক্তব্য রাখবেন।

বৃহৎ শিল্প ক্যাটাগরির টেক্সটাইল অ্যান্ড আরএমজি উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- স্কয়ার ফ্যাশন্স লিমিটেড, জেনেসিস ফ্যাশন্স লিমিটেড এবং উইজডম অ্যাটয়ার্স লিমিটেড। 

বৃহৎশিল্প ক্যাটাগরির খাদ্য উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- ময়মনসিংহ এগ্রো লিমিটেড, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির কেমিকেল উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড, এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেড ও অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির ইস্পাত ও প্রকৌশল উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ইফাদ অটোজ লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্যান্য নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- ডিভাইন আইটি লিমিটেড, সা’দ মুসা ফেব্রিক্স লিমিটেড ও কিউএনএস কন্টেইনার সার্ভিসেস লিমিটেড।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বঙ্গ বেকারস লিমিটেড, সান বেসিক কেমিক্যালস লিমিটেড ও মাসকো ওভারসিস লিমিটেড। মাইক্রো শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- স্মার্ট লেদার প্রোডাক্টস ও অনন্যা কিন্ডারগার্টেন স্কুল। কুটির শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- গৃহ সুখন বুটিকস ও হামিম ল্যাসিক বিউটি পার্লার। রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড ও খুলনা শিপইয়ার্ড লিমিটেড।

এ ছাড়া ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন ক্রেস্ট ২০১৮ এর জন্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- জাতীয় ক্ষুদ্র ও কুটিরশিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এবং বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা)।

নিউজওয়ান২৪.কম/আ.রাফি

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত