ঢাকা, ০২ মে, ২০২৪
সর্বশেষ:

‘এমপি দেড়শ টন চুরি করে’ বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রীর দুঃখ প্রকাশ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০:৫১, ২৫ জুলাই ২০১৬   আপডেট: ১২:২৩, ২৬ জুলাই ২০১৬

তথ্যমান্ত্রী হাসানুল হক ইনু                 -ফাইল ফটো

তথ্যমান্ত্রী হাসানুল হক ইনু -ফাইল ফটো

ঢাকা: এক অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে টেস্ট রিলিফ (টিআর) ও কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের চাল-গম ‘চুরির’জন্য সাংসদসহ আমলাদের দায়ী করেছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তবে কথা প্রসঙ্গে করা ওই উক্তিতে কেউ কেউ আহত হতে পারেন বিবেচনায় কয়েক ঘণ্টার ব্যবধানে এজন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

গত রবিবার ঢাকায় পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনে এক অনুষ্ঠানে মন্ত্রী ইনু বলেন, “আমি তো এমপি, আমি জানি টিআর কীভাবে চুরি হয়। সরকার ৩০০ টন দেয়, এরমধ্যে এমপি সাহেব আগে দেড়শ টন চুরি করে নেয়। তারপর অন্যরা ভাগ করে। সব এমপি করে না। তবে এমপিরা করেন।”

পরে তথ্য মন্ত্রণালয় থেকে একইদিন রাতের বেলা পাঠানো এক বিবৃতিতে বলা হয়, “তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বক্তব্যে টিআর-কাবিখা প্রসঙ্গে প্রকাশিত সংবাদের বিষয়ে তার দৃষ্টি আকৃষ্ট হলে এ বিষয়ে মন্ত্রী কোনো বিভ্রান্তি বা ভুল বোঝাবুঝি হলে বা কেউ এতে দুঃখ পেয়ে থাকলে তা অনভিপ্রেত বলে জানান এবং সেক্ষেত্রে নিজেও দুঃখপ্রকাশ করেন।”

ওই বিবৃতিতে মন্ত্রী ইনু আরও বলেন, “টেস্ট রিলিফ ও কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচিতে অতীতের সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতি অবসানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আন্তরিক প্রচেষ্টার বিষয়টি তুলে ধরতে গিয়ে আমি ক্ষেত্রবিশেষে ঘটা ঘটনার উদাহরণ হিসেবে দুর্নীতির কথা উল্লেখ করেছি, ঢালাওভাবে কাউকে লক্ষ্য করে বলিনি।”

তিনি বলেন, “আমি নিজে একজন সংসদ সদস্য হিসেবে মাননীয় সংসদ সদস্যবৃন্দসহ সকল জনপ্রতিনিধিদের আন্তরিকভাবে সম্মান করি এবং সেই সম্মান অক্ষুণ্ন রয়েছে। তারপরও কেউ যদি অনভিপ্রেতভাবে দুঃখ পেয়ে থাকেন, সেজন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।”

নিউজওয়ান২৪.কম/আরকে

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত