ঢাকা, ১৫ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

উৎসব মুখরতায় শেষ উন্মাদের পরিবেশ সচেতনতা কার্টুন প্রদর্শনী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭:২৮, ২৩ মে ২০১৬   আপডেট: ১১:১৩, ২৪ মে ২০১৬

প্রদর্শনীর উদ্বোধন করছেন এভঅরেস্টজয়ী ওয়াসফিয়া, আহসান হাবীব ও আসিফ, পুরস্কার দিচ্ছেন আনিসুল কবীর

প্রদর্শনীর উদ্বোধন করছেন এভঅরেস্টজয়ী ওয়াসফিয়া, আহসান হাবীব ও আসিফ, পুরস্কার দিচ্ছেন আনিসুল কবীর

ঢাকা: দেশের সেরা ২৫জন কার্টুনিস্টের আঁকা অনবদ্য ৫০টি কার্টুন নিয়ে শুরু হওয়া পরিবেশ সচেতনতামূলক কার্টুন প্রদর্শনী শেষদিন ছিল রবিবার। ঐতিহ্যবাহী মাসিক উন্মাদ পত্রিকা ও এনভায়রেনমেন্ট কনসার্ন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এবারের আয়োজনের স্লোগান ছিল ‘থিঙ্ক গ্লোবাল অ্যাক্ট লোকাল’। 

ধানমন্ডির দৃক গ্যালারির দোতলায় প্রদর্শীর তিনদিনই ছিল তরুণ দর্শকের পদভারে মুখরিত। ২০ মে শুক্রবার বিকেলে প্রদর্শনীর উদ্বোধন করেন সর্বোচ্চ শৃঙ্গ এভারেস্টসহ বিশ্বের শীর্ষ সাত পর্বতশৃঙ্গ জয়ী ওয়াসফিয়া নাজরীন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উন্মাদ ম্যাগাজিন সম্পাদক এবং বিখ্যাত কার্টুনিস্ট আহসান হাবীব এবং এনভায়রনমেন্ট কনসার্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান আনিসুল কবীর খোকন। প্রচুর দর্শকের সঙ্গে ছিলেন উন্মাদ পরিবারের সদস্যরাও।

উদ্বোধনী অনুষ্ঠানে নতুন প্রজন্মের কার্টুনিস্টদের মধ্যে সনদ বিতরণ করা হয়। প্রদর্শনীতে মেহেদী হক, রাশাদ ইমাম তন্ময়, রাজিব, আসিফ, শিখা, বেনু, রেট্‌স আসিফ, মোরশেদ মিশুসহ অন্যদের কার্টুন স্থান পায়।

প্রদর্শনীর দ্বিতীয় দিন ছিল সঙ্গীতায়োজন। এতে প্রদর্শনীকে আরও আনন্দমুখর করে তোলেন তরুণ কণ্ঠ ইমতিয়াজ হারিস।

তৃতীয় দিন রবিবার অর্থাৎ শেষদিন পুরস্কৃত করা হয় প্রদর্শনীর সেরা কার্টুনিস্ট আসিফুর রহমান আসিফ ওরফে রেটস্ আসিফকে।

উন্মাদেই আমার শুরু: আসিফ
এই প্রজন্মের সেরা কার্টুনিস্টদের মধ্যে অন্যতম আসিফ। বুয়েট পাস করা প্রকৌশলী হয়েও দক্ষ কার্টুনিস্ট হিসেবে নিজেকে তুলে ধরতে সমর্থ হয়েছেন।

২০১৩ সালে টিআইবি আয়োজিত কার্টুন প্রতিযোগিতায় সেরা কার্টুনিস্ট বিবেচিত হন তিনি। বর্তমানে কাজ করছেন উন্মাদ, প্রথম আলোসহ খ্যাতিমান মিডিয়া হাউসগুলোতে।

পুরস্কার হিসেবে তাকে দেওয়া হয় ক্রেস্ট, সম্মাননাপত্র ও নগদ ১০ হাজার টাকা। এছাড়াও বিশেষ পুরস্কারের ক্রেস্ট দেয়া হয় রকিবুল আহসান লিমনকে। 

পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়ায় তরুণ কার্টিুনিস্ট আসিফ নিউজওয়ান২৪.কমকে বলেন, আমার কার্টুন বিষয়ে আসলে প্রথাগত কোনো শিক্ষা ছিল না।

উন্মাদেই আমার শুরু এবং গড়ে ওঠা। এখানে এসে তন্ময় ভাই ও মেহেদি হক ভাইয়ের সার্বক্ষণিক উৎসাহ অনুপ্রেরণা পাই যা আমাকে পথ দেখিয়েছে।

আসিফ তার পুরস্কার উৎসর্গ করেছেন মেহদি হককে।

নিউজওয়ান২৪.কম/এসআর/এসএল

উন্মাদের পরিবেশ সচেতনতা কার্টুন প্রদর্শনী শুরু

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত