ঢাকা, ২১ আগস্ট, ২০১৯
সর্বশেষ:
ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

ঈদের আগেই বেতন-বোনাস: রাষ্ট্রপতিকে বিজিএমইএ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩০, ৩১ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করা হবে বলে রাষ্ট্রপতিকে জানিয়েছেন দেশের তৈরি পোশাক কারখানার মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ।

মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিজিএমইএ’র সভাপতি রুবানা হকের নেতৃতত্বে সংগঠনটির পরিচালনা পর্ষদ সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ কথা জানান।

সাক্ষাতে বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক বলেন, শ্রমিকরা ঈদুল ফিতরের আগে সঠিকভাবে তাদের বেতন ও বোনাস পেয়েছিল। আশাকরি, ঈদুল আজহার আগে সব পোশাক শ্রমিক তাদের বেতন এবং উৎসব ভাতা পাবেন।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, গার্মেন্টস সেক্টরের শীর্ষস্থানীয় বাণিজ্য সংস্থা বিজিএমইএর নবনির্বাচিত নেতারা বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাদের অভিনন্দন জানান এবং তরুণ প্রজন্ম থেকে উদ্যোক্তা তৈরির প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

তিনি, দেশ ও জনগণের উন্নতির জন্য বিএমজিইএর প্রতিনিধিদের নতুন বিনিয়োগের ক্ষেত্র তৈরি করতে বলেন। রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাতের অবদানের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশি পণ্য এরইমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে এবং বিশ্বের বড় বড় বিপণিতে বাংলাদেশের পণ্য বিক্রয় ও প্রদর্শিত হচ্ছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি ও বাণিজ্য-বিনিয়োগ সম্ভাবনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

এ সময় বিজিএমইএ নেতাদের মান সম্পন্ন ও বৈচিত্র্যময় পণ্য উৎপাদন নিশ্চিত করার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি বলেন, কারখানা মালিক ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখলে উৎপাদন বৃদ্ধি পায়।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন
অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত