ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

আজ প্রধানমন্ত্রীর উপহার ‘বাড়ি’ পাচ্ছেন সেই ভিক্ষুক 

প্রকাশিত: ১০:৪২, ১৬ আগস্ট ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত


মহামারি করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় ১০ হাজার টাকা দান করা শেরপুরের সেই বৃদ্ধ ভিক্ষুক নজিমুদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বাড়ি পাচ্ছেন। 

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বাড়িটি আজ রোববার (১৬ আগষ্ট) বেলা সাড়ে ১১টায় নাজিমুদ্দিনের কাছে হস্তান্তর করা হবে।

শেরপুর জেলা প্রশাসক (ডিসি) ও সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) তাকে হস্তান্তর করবেন। অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব (এপিএস) আশরাফ সিদ্দিকী বিটু এ তথ্য জানান।

জেলার ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ জানান, ভিক্ষুক বৃদ্ধ নাজিমুদ্দিনকে ভিটেমাটি ও পাকা বাড়ি করে দেয়ার নির্দেশ এসেছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে। সেই অনুযায়ী বাড়ির কাজ করা হয়েছে। রোববার ভিক্ষুক বৃদ্ধকে বাড়িটি বুঝিয়ে দেয়া হবে।

ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের ইয়ার আলীর ছেলে নজিমুদ্দিন (৮০) ভিক্ষা করে সংসার চালান। বসতঘর মেরামত করার জন্য দুই বছর ধরে জমিয়েছিলেন ভিক্ষার ১০ হাজার টাকা। ওই টাকা তিনি কোভিড-১৯ মহামারিতে ঘরবন্দি কর্মহীন মানুষের জন্য দান করেন। টাকাটা তিনি ইউএনও রুবেল মাহমুদের কাছে ত্রাণ তহবিলের জন্য জমা দেন। নাজিমউদ্দিনের টাকা দেয়ার খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরে বিষয়টি সারাদেশে আলোচনার জন্ম দেয়। 

দৃষ্টিগোচর হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সরকার প্রধান ভিক্ষুকের এই দানকে সারা পৃথিবীতে একটি বিরল ঘটনা বলে মন্তব্য করেন। সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী নাজিম উদ্দিনকে খাসজমি বন্দোবস্তসহ বাড়ি করে দেয়ার নির্দেশ দেন। এরপরই নাজিমুদ্দিনের বাড়ির কাজ শুরু করা হয়। 

নিউজওয়ান২৪.কম/এমজেড

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত