ঢাকা, ০৮ মে, ২০২৪
সর্বশেষ:

সৈকত থেকে পর্যটকের ডলফিন চুরি! (ভিডিও)

নিউজওয়ান ডেস্ক

প্রকাশিত: ০৫:১৯, ৬ মে ২০১৮  

বিশ্বের অধিকাংশ সৈকতেই পর্যটকদের জমায়েত হতে দেখা যায়। সাগরের লোনা জলে সাঁতার কাটা কিংবা সৈকতে বসে রোদ পোহাতে পছন্দ অনেকেরই।

তবে এদের মধ্যে কোনো পর্যটক এমন সব কাণ্ড ঘটান যা রীতিমতো বিস্ময়ের সৃষ্টি করে। সম্প্রতি চীনের দক্ষিণাঞ্চলের ইয়াংজিয়াং সৈকতের কাছে এক পর্যটক ডলফিন চুরি করে আলোচনার জন্ম দিয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো শনিবার এক প্রতিবেদনে জানায়, ইয়াংজিয়াং সৈকতের অদূরে হেইলিং দ্বীপে ডলফিন চুরির সময় তার ভিডিও করেন এক উৎসাহী পর্যটক। সেই ভিডিও অনলাইনে প্রকাশ হয়ে যাওয়ার পর স্থানীয় পুলিশ বিভাগও নড়েচড়ে বসেছে।

প্রতিবেদনে বলা হয়, ভিডিও’তে একটি মাঝারি আকারের ডলফিন কাঁধে ফেলে হাঁটতে দেখা যায় সেই পর্যটককে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি দেখে অনেকেই তীব্র সমালোচনা করেন। বিপদে মানুষের পাশে দাঁড়ানোর নজির রাখা ডলফিনের প্রতি এমন আচরণ অনেকেই মেনে নিতে পারেননি।

অনলাইনে ভাইরাল হওয়া ভিডিওটি দেখে অনেকে বলেন, ডলফিনের লেজ নাড়া দেখে বোঝা যাচ্ছিলো তখনও সেটির শরীরে প্রাণ ছিল। কিন্তু পানি থেকে দীর্ঘক্ষণ এভাবে বাইরে রাখলে সেটির বাঁচার কথা নয়!

পুলিশ জানিয়েছে, সেই পর্যটকের সন্ধানে তারা মাঠে নেমেছেন। ভিডিও’তে এক নারীকেও হাস্যরত অবস্থায় দেখা গেছে। পুলিশের ধারণা, সেই নারী পর্যটকের সঙ্গিনী হতে পারেন। ফলে তাকেও খুঁজছে পুলিশ। তবে এখন পর্যন্ত ডলফিন এবং তার চোরকে খুঁজে পাওয়া সম্ভব হয়নি।

পুলিশের এক মুখপাত্র মেট্রোকে জানিয়েছেন, সৈকতে এমন কাণ্ডের জন্য পর্যটককের বরাতে এমনিতেই দু:খ আছে। তবে চুরি করা ডলফিনটি যদি মারা যায় তবে দু:খের মাত্রা যে আরও বাড়বে তা বলাই বাহুল্য।

নিউজওয়ান২৪.কম

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত