ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

কেমন যাবে আপনার ২০১৮? সংক্ষেপে দেখে নিন

নিউজওয়ান ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৩, ২৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ২৩:৩৩, ২৮ ডিসেম্বর ২০১৭

দেখতে দেখতে শেষ হয়ে গেল ২০১৭ সাল। যেন চোখের পলকেই কেটে গেল ১২টি মাস। আর মাত্র কয়েকটি দিন পরেই নতুন একটি বছরের সুত্রপাত হবে। নতুন বছর নিয়ে অনেকের মাঝেই কাজ করে ভয়, কারো মাঝে কাজ করে উত্তেজনা। কেউ কেউ নতুন বছরে নিজেকে আরো সফল করে তুলতে চান, নিজেকে এবং প্রিয় মানুষগুলোকে সুখী করে তোলার সংকল্প বাঁধেন মনে মনে। এই বছরটা আপনার কেমন যাবে, তার একটা পূর্বাভাস পেলে কেমন হয় বলুন তো। রাশিফলে অনেকে বিশ্বাস করেন, অনেকে করেন না। কিন্তু তারপরেও নতুন বছরের রাশিফলটায় একটু চোখ বুলিয়ে নেন তারা। আপনাদের জন্যই রইল ২০১৮ সালের রাশিফল। সংক্ষেপে দেখে নিন, কেমন যেতে পারে আপনার বছরটি-

মেষ
আপনার পরিশ্রমের দিন দেখা যাচ্ছে অচিরেই। নতুন নতুন সুযোগের দ্বার উন্মোচিত হবে আপনার সামনে, সেই সাথে জীবন থেকে শিক্ষা নেবারও সময় আসছে। পেশাগত ক্ষেত্রে ভালো দিন দেখতে পাবেন আপনি। তবে পারিবারিক জীবনে কিছু কিছু সমস্যা দেখা দিতে পারে। মার্চ থেকে জুলাই পর্যন্ত খরচের ব্যাপারে সাবধান থাকুন। এই সময়টার মাঝে বিদেশী কারো সাথেও যোগাযোগ রাখুন সীমিত। আপনি যদি ব্যবসায়ী হয়ে থাকেন, তবে এপ্রিল থেকে সেপ্টেম্বরের মাঝে নতুন কিছুতে হাত না দেওয়াই ভালো, তাতে ক্ষতির সম্মুখীন হতে পারেন।

বৃষ
নতুন বছরের সাথে সাথে মানসিক শান্তির সময় আসছে আপনার। তবে আপনার রাগ সামলে রাখুন, নয়তো তা কাছের মানুষকে দূরে ঠেলে দেবে। আপনার ক্যারিয়ার ভালো অবস্থায় থাকবে। তবে মার্চ থেকে জুলাই মাসের মাঝে পেশা বা কর্মক্ষেত্র বদলের চিন্তা করবেন না। এ সময়ে নিজের কাজে মনোযোগ দিন। মে মাসের পর আপনার জীবনসঙ্গীর কর্মক্ষেত্রে উন্নতি দেখা দিতে পারে। আপনি যদি নতুন কোন দেশে কাজ করতে বা স্থায়ী বাস করে ইচ্ছুক হন তাহলে ২০১৮ আপনার জন্য আদর্শ সময়।

মিথুন
এই বছরে নতুন ব্যবসায় সাফল্য পেতে পারেন আপনি। নতুন সুযোগের সম্ভাবনা আছে। তবে মে থেকে নভেম্বর মাসে শত্রুস্থানীয় কেউ আপনার ক্ষতি করতে পারে। এছাড়া এ সময়ে আহত হওয়া বা দুর্ঘটনায় পড়ারও সম্ভাবনা আছে। এ ছাড়া বাকি সময়টা আপনার ভালো যাবে। স্পর্শকাতর পরিস্থিতে কোন কথা বলার আগে দুইবার ভাবুন। খরচের ব্যাপারে সাবধানে থাকুন। পরিশ্রম করলে তার ফল পাবেন। অক্টোবরের পরের সময়টা দাম্পত্যে ঝড়-ঝাপটা যেতে পারে।

কর্কট
এই বছরে বেশ কিছুটা ঝামেলা এবং স্ট্রেস দেখা দিতে পারে আপনার জীবনে। কিন্তু ইতিবাচক মনোভাব বজায় রাখলে জীবন সহজ হয়ে যাবে। হুটহাট করে এমন কোনো সুযোগ পেতে পারেন যাতে আপনি আর্থিকভাবে লাভবান হবেন। কাজের চাপ এই বছর বেশি থাকবে। তাই কাজ এবং সম্পর্কের মাঝে ভারসাম্য বজায় রাখার দিকে মন দিন।

সিংহ
নিন্দুকের নিন্দা সামলাতে হতে পারে এই বছর। তবে এই ব্যাপারে আপনি সিদ্ধহস্ত, তাই সমস্যা হবে না। নতুন শত্রু যেন তৈরি না হয় তার ব্যাপারে খেয়াল রাখুন। মামলা-মোকদ্দমায় আপনার বিজয় হবে। ব্যবসার ক্ষেত্রে প্রতিযোগীদের ওপর নজর রাখুন। মার্চ থেকে জুলাই মাসের মাঝে বেশ কিছুটা ভ্রমণ করতে হতে পারে। এই বছরে নতুন বাড়ি কেনা বা অন্য কোন দেশে থিতু হবার ক্ষেত্রে আপনার ভাগ্য ভালো হবে। তবে স্বাস্থ্যগত কিছু নতুন সমস্যা দেখা দিতে পারে।

কন্যা
মে থেকে নভেম্বর মাসের মাঝে আপনার মেজাজ নিয়ন্ত্রণে রাখা কঠিন হতে পারে। এ বছরে বাড়ি কেনা বা এধরণের বড় খরচ এড়িয়ে চলুন। বছরের শেষের ছয় মাস আপনার ব্যবসার দিকে নজর রাখুন, সহজে কাউকে বিশ্বাস করে বসবেন না। বিবাহিত হয়ে থাকলে পরিবারের সাথে বেশি সময় কাটান, তাতে আপনার দাম্পত্য জীবন অনেক সুখের হয়ে উঠবে।

তুলা
এই বছরে আপনার মনোযোগ ক্যারিয়ারেই থাকবে। তবে আপনি আগের চাইতে বেশি সামাজিক হয়ে উঠবেন। এই বছরটা ভেবেচিন্তে কাটাতে হবে আপনাকে। না ভেবে কাউকে কোন প্রতিজ্ঞা করে বসবেন না, যাকে বিশ্বাস করেন না তার হাতে মূল্যবান কিছু তুলে দেবেন না। মে থেকে নভেম্বর মাসে পারিবারিক জীবন তেমন ভালো যাবে না। তবে এই সময়টায় আপনার জীবনসঙ্গি আর্থিকভাবে লাভবান হবেন। মার্চ থেকে জুলাই পর্যন্ত চাকরির ব্যাপারে হুট করে সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন।

বৃশ্চিক
আপনার এই বছরের শুরুটা হবে শুভ। মে থেকে নভেম্বর মাসটায় আপনি মানসিকভাবে বেশি শক্তিশালী অনুভব করবেন। ভাই-বোনের সাথে সম্পর্ক এই সময়ে ভালো থাকবে। বিদেশ যাত্রার ইচ্ছে থাকলে মার্চ থেকে জুলাই মাসের মাঝে চেষ্টা করতে পারেন। আপনি অবিবাহিত হয়ে থাকলে, আগস্টের পর বিয়ের সানাই বাজতে পারে।

ধনু
আপনি আগের চাইতে আরো গোছানো একজন মানুষ হয়ে উঠবেন এই বছরে। তবে এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসে আপনার মেজাজ একটু চড়া থাকতে পারে। এ সময়ে বড় কোন পদক্ষেপ নেওয়া থেকে বিরত রাখুন নিজেকে। বিদেশ যাত্রার জন্য এটি ভালো একটি বছর। পরিশ্রম করলে তার সুফল পাবেন আর্থিক দিক দিয়ে। মার্চ থেকে জুলাই মাসে কর্মক্ষেত্র এবং আর্থিক ব্যাপারে সতর্কতা জরুরি। অক্টোবরের পর বাড়ি বা জমি কেনাটা আপনার জন্য শুভ।

মকর
আপনার প্রতিভা এবং দক্ষতা প্রকাশ করার জন্য মোক্ষম সুযোগ পাবেন এই বছর। নিজের কাজে মনোনিবেশ করুন। তবে কর্মক্ষেত্রে কিছুটা ঝড়ঝাপটা যেতে পারে মার্চ থেকে জুলাইয়ের মাঝে। পেশাগত ক্ষেত্রে এ সময়ে বড় কোন পরিবর্তন না আনাই ভালো। অংশীদারি ব্যবসার জন্য এই বছরটা তেমন ভালো নয়, সব নথিপত্রের দিকে ভালো নজর রাখুন। বৈদেশিক লেনদেনে লাভবান হতে পারেন, তবে ধৈর্য ধরতে হবে। সম্পরকে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন।

কুম্ভ
এই বছরে বেশ কয়েকটি উৎস থেকে আয় নিশ্চিত করতে পারে আপনি। ধৈর্য ধরে এ কাজটি করতে হবে। এই বছরে যাদের সাথে পরিচয় হবে তারা আপনার উপকারে আসবে আরো অনেকটা সময়। তবে মেজাজের ওঠানামার কারনে কিছু কিছু ক্ষেত্রে আপনার সমস্যা হতে পারে।

মীন
জীবনে শান্তি ও সুখ আরো বৃদ্ধি হবে আপনার। তবে কর্মক্ষেত্রে স্ট্রেস অসহনীয় মনে হতে পারে কখনো কখনো। এই বছরে অন্য চাকরি খুঁজতে হতে পারে। তবে অক্টোবরের পর আপনার ক্যারিয়ারে স্থিতি আসবে। ধৈর্য রাখুন এবং বেশি আশা করা থেকে বিরত থাকুন। এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত আপনি নিজের পরিশ্রমের সুফল নাও দেখতে পারেন। তবে ধৈর্য ধরলে পুরো বছরটাই আপনার ভালো যাবে।

নিউজওয়ান২৪.কম

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত