ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৪, ১ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

যৌতুকের টাকা না পেয়ে রাজধানীর উত্তরায় স্ত্রীকে হত্যার দায়ে মশিউর রহমানের একজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১ এপ্রিল) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক মো. শরীফ উদ্দিন এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি মশিউর। পর তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পাবলিক প্রসিকিউটর শহীদ হোসেন ঢালী ও মাছুম বিল্লাহ। আসামির পক্ষে ছিলেন মাহবুবুর রহমান।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১৭ সেপ্টেম্বর সোনিয়া সুলতানার সঙ্গে মশিউরের বিয়ে হয়। বিয়ের পর মশিউর চাকরি ছেড়ে ব্যবসা শুরু করেন। ব্যবসার প্রয়োজনে ২৫ লাখ টাকা যৌতুক দাবি করেন তিনি। কিন্তু টাকা দিতে অস্বীকৃতি জানান সোনিয়ার ভাই-বোন। ২০১৫ সালের ২৬ জুলাই মশিউর সোনিয়ার ভাইবোনদের ফোন করে সোনিয়ার অসুস্থতার কথা বলে সবাইকে বাসায় আসতে বলেন। তখন তারা বাসায় গিয়ে দেখেন সোনিয়া মারা গেছেন।

পরে ওই ঘটনায় ২০১৫ সালের ৮ আগস্ট সোনিয়ার ভাই আবদুল্লাহ হেল বাকি আটজনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরের ২০ ডিসেম্বর ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।

নিউজওয়ান২৪/ইরু

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত