ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘সেনা মোতায়েনে ভোট ডাকাতি হবে না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৯, ৩ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সেনাবাহিনী মোতায়েন করলে আওয়ামী লীগ ভোট ডাকাতি করতে পারবে না। আর যখনই বলা হচ্ছে, মন্ত্রী থাকা অবস্থায় কেউ নির্বাচনে অংশ নিতে পারবে না, তাছাড়া সেনাবাহিনী মোতায়েন করতে হবে, তখনই তারা বলছেন এটা অবাস্তব ও অযৌক্তিক দাবি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লা‌বে জিয়াউর রহমান সমাজকল্যাণ প‌রিষ‌দের উদ্যোগে ‘ভোটা‌ধিকার, ন্যায় বিচার, বাকস্বা‌ধীনতা এবং খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তির দা‌বি‌তে’ আ‌য়ো‌জিত আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

নজরুল ইসলাম বলেন, আমাদের সেনাবাহিনী ট্রাফিক কন্ট্রোলে কাজ করতে পারে, দুর্যোগের সময় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে পারে, কিন্তু নির্বাচনের সময় নামতে পারবে না। এটা কিসের জন্য? সেটা জনগণও বেশ ভালো বুঝে। কারণ আপনারা তো ভোট ডাকাতি করতে পারবেন না। সে জন্যই এতো অযৌক্তিক কথা বলছেন।

সমঝোতার জন্য আলোচনায় বসার আহ্বান জানিয়ে তিনি বলেন, কথা বলে একটা সর্বসম্মত সমঝোতার মাধ্যমে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন করি। সেই নির্বাচনে যদি জনগণ আওয়ামী লীগকে ভোট দেয়, তাহলে তারাই সরকার গঠন করবে। আর যদি জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করে, তাও মেনে নিতে হবে। অপেক্ষা করতে হবে পরের নির্বাচনের জন্য।

এই সভায় জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন সভাপতিত্ব করেন। মনজুর রহমান ভূঁইয়া ছিলেন সঞ্চালনায়। এতে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক কাদের গনি চৌধুরী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব প্রমুখ।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন