ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

সিটি নির্বাচনে বিএনপির অংশগ্রহণ জেনে-শুনে বিষপান: গয়েশ্বর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:১৬, ২৭ ডিসেম্বর ২০১৯  

গয়েশ্বর চন্দ্র রায়-ফাইল ফটো

গয়েশ্বর চন্দ্র রায়-ফাইল ফটো

ঢাকার উত্তর-দক্ষিণ দুই সিটি নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে জেনে-শুনে বিষপানের সঙ্গে তুলনা করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (২৭ ডিসেম্বর) দুপুরে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেন তিনি।

এসময় তিনি আরো বলেন, ঢাকার দুই সিটি নির্বাচন নিয়ে জনগণের মধ্যে কোনো আগ্রহ নেই। কারণ জনগণতো নির্বাচনে ভোট দিতে পারে না। নির্বাচন কমিশনের প্রতি শুধু আমাদের না, সারাদেশের মানুষের আস্থা নেই। তারপরও আমরা জেনে-শুনে বিষপান করছি।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, নির্বাচনে গেলেও আমাদের নিয়ে সমালোচনা হয়, না গেলেও সমালোচনা হয়। সে কারণে সবাই প্রত্যক্ষ করেন এ নির্বাচন কমিশনের শেষ পর্যন্ত। তারা কী করে এবং একটা সময় আসবে সবাই যখন মুখ ফিরিয়ে নেবেন। তখন আমরা নির্বাচন কমিশন থেকে মুখ ফিরিয়ে নেবো। আর কোনো নির্বাচনে যাবো না।

নির্বাচনে ইভিএমের ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) অনেক আগে আবিষ্কার হয়েছে। বিশ্ব থেকে পার্শ্ববর্তী দেশে ইভিএম পদ্ধতির বিরুদ্ধে সোচ্চার হয়েছে। পৃথিবীর সব জায়গা থেকে হাকডাক উঠছে ইভিএমে সহজে কারচুপি সম্ভব। তারা ইভিএম পরিত্যাগ করছে। আর আমরা এটি ব্যবহার করছি। সাধারণ মানুষের এ ব্যাপারে কোনো আগ্রহ নেই।

সূত্র: বিডি-প্রতিদিন

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন