ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সাবিরার শুনানি শেষ, দুপুরে আদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩২, ২ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

দুর্নীতির মামলায় একাদশ জাতীয় নির্বাচনে যশোর-২ আসনে বিএনপির মনোনীত সাবিরা সুলতানার সাজা ও দণ্ড স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি শেষ হয়েছে।

রোববার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ নিয়ে শুনানি হয়। জানা গেছে, দুপুরে এ বিষয়ে আদেশ দেয়া হবে।

এর আগে শনিবার রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সাবিরা সুলতানার পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী।

তাতে বলা হয়, যেহেতু এর আগে আমরা এ বিষয়ে একটি সিদ্ধান্ত দিয়েছি, এটা আমরা আগামীকাল পর্যন্ত স্থগিত করে ফুল কোর্টে পাঠিয়ে দিচ্ছি।

চেম্বার আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান ও এবিএম বায়েজিদ।

মুন্নীর পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, আমিনুল ইসলাম, জয়নুল আবেদীন ও মাহবুবউদ্দিন খোকন।

আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এ আদেশের ফলে মুন্নীর নির্বাচনে অংশ নেয়ার সুযোগ আর থাকল না, যদি না রোববার আপিল বিভাগ ভিন্নতর কোনো আদেশ দেন। তিনি বলেন, আপিল বিভাগ আদেশ না দেয়া পর্যন্ত চেম্বার আদালতের আদেশ বহাল থাকবে।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত