ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

শহিদুল আলমের কেন জামিন নয়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১১, ৭ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

আলোকচিত্রী শহিদুল আলমকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় জামিন চেয়ে তার এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রোববার এই রুল জারি করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ড. শাহদীন মালিক ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় হাইকোর্টে এই জামিনের আবেদন করেছিলেন শহিদুল আলম। এছাড়া এ মামলায় শহিদুল আলমের একটি জামিন আবেদন নিম্ন আদালতে বিচারাধীন থাকাবস্থায় গত ২৮ আগস্ট হাইকোর্টে প্রথম দফায় জামিন চেয়ে আবেদন করা হয়।

গত ১০ সেপ্টেম্বর হাইকোর্ট এই আবেদনের শুনানি করে ১১ সেপ্টেম্বরের মধ্যে বিচারিক আদালতকে শহিদুল আলমের আবেদন নিষ্পত্তির আদেশ দেয়।

পরে ১১ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে। এ অবস্থায় তার পক্ষে ফের হাইকোর্টে আবেদন করা হয়। সেই আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রবিবার হাইকোর্ট রুল জারি করে।

নিরাপদ সড়কের দাবিতে শিার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে গত ৬ আগস্ট শহিদুল আলমের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

নিউজওয়ান২৪/টিআর

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত