ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

রাজনৈতিক প্রভাবে পরিবহন খাতে বিশৃঙ্খলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৮, ২৩ মার্চ ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজনৈতিক প্রভাবের কারণে পরিবহন খাতে বিশৃঙ্খলা তৈরী হয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

শনিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে নিরাপদ সড়কের দাবিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, রাজনৈতিক প্রভাবে পরিবহন খাতে বিশৃঙ্খলা তৈরী হয়ে আছে। অন্যদিকে রাজনৈতিক প্রভাবের কারণে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কার্যকরী উদ্যোগ নেয়া হচ্ছে না। 

এটা সুশাসনের ঘাটতি, সুশাসনের জন্য দরকার আইনের নিরপক্ষ প্রয়োগ। এই খাতে শৃঙ্খলা ফেরাতে যে আইন তৈরি করা হয়েছে তার প্রয়োগ নিশ্চিত করতে হবে। কিন্তু পুলিশ যদি অন্যভাবে প্রভাবিত হয়, তাদেরকে অন্যভাবে কেউ দুর্বল করে ফেলে, তখন সে আইনের শাসন থেকে সরে যায়। আর অরাজকতা ঘটে।

তিনি বলেন, রাস্তায় গাড়ি একদিক থেকে আরেকদিক, আরেক দিক থেকে আরেক দিকে ছুটছে, মোটরসাইকেল চলছে, বিভিন্নভাবে এমন অবস্থা তৈরি করছে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। এগুলো অবহেলা এবং দায়িত্ব¡হীনতার একটা ফসল। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মেজর জেনারেল (অব.) আ ম সা আ আমিন। তিনি সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গণফোরামের পক্ষে ১৪ দফা দাবি উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- দলটির সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসিন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাড. সুব্রত চৌধুরী, সদস্য অধ্যাপক আবু সাঈদ, হোসেন রশিদ প্রমুখ। 

নিউজওয়ান২৪/ইরু
  

আরও পড়ুন