ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

রংপুর কারাগারে ব্যারিস্টার মইনুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৪, ৪ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার বিকেল ৫টার দিকে সড়ক পথে তাকে নিয়ে আসা হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর কারাগারের জেলার আমজাদ হোসেন।

রোববার রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার জামিনের শুনানি হওয়ার কথা রয়েছে। গেল ২৫ অক্টোবর তার জামিনের বিষয়ে আবেদন করেছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কয়েকজন আইনজীবী। সেই সময় নথি না আসায় জামিনের শুনানি হয়নি।

গত ২২ অক্টোবর মানবাধিকার কর্মী নগরীর সুরুজ মিয়ার স্ত্রী মিলি বেগম রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনে বিরুদ্ধে মানহানির মামলা করেন। ওই দিন আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলা আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করলে রাতেই মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়।

রংপুর কেন্দ্রীয় কারাগারের জেলার আমজাদ হোসেন বলেন, বিকেলে মইনুল হোসেনকে ঢাকা থেকে রংপুর কারাগারে নিয়ে আসা হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী কারাগারে তাকে প্রথম শ্রেণির ডিভিশন দেয়া হয়েছে। রোববার সকালে তাকে আদালতে হাজির করা হবে।

আসামি মইনুলের পক্ষের আইনজীবী শফি কামাল বলেন, তারা রোববার মইনুল হোসেনের পক্ষে আদালতে জামিনের আবেদন উপস্থাপন করবেন। তিনি আশা করেন, আদালত তাকে জামিন দেবেন।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ করে ব্যারিস্টার মঈনুল হোসেনের এক আপত্তিকর মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। সেই কথার জের ধরেই মইনুল হোসেনের নামে মামলা হয়।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত