ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ভোটের সরঞ্জাম পৌঁছেছে সব কেন্দ্রে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৭, ২৯ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সারাদেশে সব কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট পেপারসহ ভোটের সামগ্রী। ঢাকা মহানগরের ১৫টি আসনে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার সকাল থেকে ঢাকার নির্দিষ্ট কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বাক্স, থ্রেড, পিন, অমোচনীয় কালি, ব্রাশ ও সিল বিতরুণ করা হয়।

বিকেলের মধ্যে এ কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান।

তিনি জানান, ঢাকা-৪ থেকে ঢাকা-১৮, মহানগরীর এই ১৫টি আসনের সবকটি কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম পাঠানোর কাজ চলছে। ঢাকা-৪ ও ৫ আসনের সরঞ্জাম শ্যামপুরের ধোলাইপাড় উচ্চ বিদ্যালয় থেকে, সেন্ট্রাল উইমেন্স কলেজ থেকে ঢাকা-৬ আসনের, আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ থেকে ঢাকা-৭, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ থেকে ঢাকা-৮, খিলগাঁও মডেল কলেজ থেকে ঢাকা-৯, টিচার্স ট্রেনিং কলেজ থেকে ঢাকা-১০, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি থেকে ঢাকা-১১, তেজগাঁও সরকারি উচ্চবিদ্যালয় থেকে ঢাকা-১২, রেসিডেনশিয়াল মডেল কলেজ থেকে ঢাকা-১৩, সরকারি বাংলা কলেজ থেকে-ঢাকা ১৪, সহকারী কমিশনার (ভূমি) অফিস থেকে ঢাকা-১৫, মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজ থেকে ঢাকা-১৬, বনানী বিদ্যানিকেতন থেকে ঢাকা-১৭ ও উত্তরা কমিউনিটি সেন্টার থেকে ঢাকা-১৮ আসনের নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হচ্ছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে ঢাকা-৮ আসনের নির্বাচনী সরঞ্জাম পাঠানোর প্রক্রিয়া উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় রিটার্নিং কর্মকর্তা কে এম আলী আজম।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচনে দেশে প্রথমবারের মতো ৬টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে। এর মধ্যে ঢাকা-৬ ও ঢাকা-১৩ আসনে ইভিএমে ভোট হবে। শনিবার সকালে ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজ ও সেন্ট্রাল উইমেন্স কলেজ কেন্দ্র থেকে রিটার্নিং কর্মকর্তার উপস্থিতিতে ঢাকার আসন দুটিতে ইভিএম ও ভোটের সরঞ্জাম পাঠানো হয়।

প্রসঙ্গত, আগামীকাল রোববার দেশের ২৯৯টি সংসদীয় আসনে ভোট হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। গাইবান্ধা-৩ আসনের একজন সংসদ সদস্য মারা যাওয়ায় ওই কেন্দ্রের ভোট স্থগিত রয়েছে। ২৭ জানুয়ারি ওই আসনে ভোট হবে।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন