ঢাকা, ১৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য খেলোয়াড় ছাড়বেন না ক্লপ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৪৫, ৪ মার্চ ২০২১  

জার্গেন ক্লপ

জার্গেন ক্লপ

 করোনাভাইরাস আইনের কারণে ইংল্যান্ডের বাইরে খেলতে গিয়ে পুনরায় ফিরে এসে খেলোয়াড়দের যদি কোয়ারেন্টাইন বাধ্যবাধকতার মধ্যে পড়তে হয় তবে চলতি মাসে আন্তর্জাতিক ম্যাচের জন্য খেলোয়াড়দের না ছাড়ার হুমকি দিয়েছেন লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ।

এ মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে বিভিন্ন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। বৃটিশ সরকারের কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী ‘রেড লিস্ট’ এ থাকা দেশগুলো থেকে সফর করে আসার পর সরকার নির্ধারিত হোটেলে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন বিধিনিষেধ মানতে হবে। 

যে কারণে লিভারপুলে থাকা ব্রাজিলিয়ান ত্রয়ী এ্যালিসন বেকার, রবার্তো ফিরমিনো ও ফ্যাবিনহো ছাড়াও পর্তুগালের ফরোয়ার্ড দিয়োগো জোতাও এই আইনের মধ্যে পড়তে যাচ্ছেন। বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে খেলোয়াড়দের নিজ নিজ জাতীয় দলে যোগদানের বিষয়টি সম্পূর্ণভাবে এই পরিস্থিতিতে ক্লাবের উপর ছেড়ে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা।

এ ব্যপারে মন্তব্য করতে গিয়ে রেড বস ক্লপ বলেছেন, আমি মনেকরি সবগুলো ক্লাবই এ ব্যপারে একমত হবে যে এই ধরনের কঠিন পরিস্থিতিতে খেলোয়াড়দের ছাড়াটা ঠিক হবে না। বিশেষ করে পুনরায় ক্লাবে ফিরে আসার পর যদি তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয় সেটা এই মুহূর্তে কোনভাবেই সম্ভব নয়। আমি জানি যে ভিন্ন ভিন্ন ফুটবল এসোসিয়েশনের প্রয়োজনীয়তাটা ভিন্ন। কিন্তু এ সময়ে আমরা সবাইকে একসঙ্গে খুশী করতে পারবো না। একইসঙ্গে খেলোয়াড়দের দিকটিও আমাদের বিবেচনা করতে হবে। খেলার জন্য তারা ক্লাবের কাছ থেকে বেতন পাচ্ছে। সে কারণেই আমার মনে হয় ক্লাবের দিকটি সর্বাগ্রে বিবেচনা করা উচিত।

ব্রাজিলে এক দূর্ঘটনায় বাবাকে হারানোর কারণে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি এ্যালিসন। 

তবে বৃহস্পতিবার চেলসির বিপক্ষে তিনি মাঠে নামছেন বলে নিশ্চিত করা হয়েছে। চেলসির থেকে এক পয়েন্ট পিছিয়ে ষষ্ঠ স্থানে তাকা লিভারপুল মধ্য ডিসেম্বরের পর থেকে ঘরের মাঠে একটি ম্যাচও জিততে পারেনি। যে কারণে শিরোপা ধরে রাখাই এখন কষ্টকর হয়ে পড়েছে। 

নতুন বস থমাস টাচেলের অধীনে এখনো অপরাজিত থাকা চেলসি প্রতিপক্ষ হিসেবে যে মোটেই সহজ নয় তা অনুমেয়। কিন্তু তারপরেও অন্তত শীর্ষ চারে থেকে আগামী বছরের চ্যাম্পিয়ন্স লিগের জায়গা ধরে রাখতে চায় বর্তমান চ্যাম্পিয়নরা।

শেফিল্ড ইউনাইটেডকে পরাজিত করে চতুর্থ স্থানে থাকা ওয়েস্ট হ্যামের থেকে দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে লিভারপুল। ক্লপ বলেছেন, এক সপ্তাহ আগেও আমরা লড়াই থেকে অনেকটাই ছিটকে পড়েছিলাম। কিন্তু এখন আবারো ফিরে এসেছি। চ্যালেঞ্জ এবং একইসঙ্গে আমাদের দায়িত্বটা একেবারেই স্পষ্ট। যতটা সম্ভব এখন সবগুলো ম্যাচই জিততে হবে।

খেলা বিভাগের সর্বাধিক পঠিত