ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘বিবেকবানরা রায়কে ফরমায়েশি বলে মানবে না’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৭, ১১ অক্টোবর ২০১৮  


দেশের একজন বিবেকবান মানুষও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ফরমায়েশি বলে মানবেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ২৮তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের আরো বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের হামলার ঘটনা একই সূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। ২১ আগস্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে সমাবেশ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার শিকার হতে হয়েছিল আওয়ামী লীগকে।

বিএনপির উদ্দেশে প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতায় ছিলেন আপনারা। হামলাকারীরা পালিয়ে যাওয়ার সুযোগ পায় কেমন করে? ২৪ জনের প্রাণ চলে গেছে। আর এখন বলছেন এটা ফরমায়েশি রায়? দেশের কোনও বিবেকবান মানুষ এ রায়কে ফরমায়েশি বলবেন না, ফরমায়েশি বলে মানবেন না। ঘটনার সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়াও হামলার দায় এড়াতে পারেন না বলে এ সময় মন্তব্য করেন কাদের।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপির সঙ্গে জাতীয় ঐক্য প্রক্রিয়ার রাজনৈতিক জোট গঠনের প্রক্রিয়া নিয়েও প্রশ্ন তোলেন। তিনি বলেন, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তি যে দলের চেয়ারম্যান, সেই দলের সঙ্গে কি করে জাতীয় ঐক্য করছেন?

তিনি আরো বলেন, বাংলাদেশের রাজনীতি কি দুর্নীতিবাজ খুনিদের হাতে ন্যস্ত হবে? দেশের জনগণ তা গ্রহণ করবে না। যারাই এই ঐক্য গঠন করছেন তারা কতটা নীতি-নৈতিকতার দল তা বলার আর প্রয়োজন রাখে না।

সমিতির সভাপতি সবুজ উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কালাম আজাদ।

নিউজওয়ান২৪/এমএম

আরও পড়ুন