ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

পাকিস্তানকে ঘৃণা করলেই ১০% ডিসকাউন্ট!

প্রকাশিত: ১৬:২৬, ২৩ ফেব্রুয়ারি ২০১৯  

তাওয়া রেস্টুরেন্ট

তাওয়া রেস্টুরেন্ট

বিক্রি তথা বিক্রি থেকে ছাড়ের সঙ্গে যতটা না মুনাফা বৃদ্ধির বিষয় জড়িত তারচেয়ে বেশি রয়েছে দেশপ্রেম। আর এর অপরদিকে রয়েজে শত্রু দেশ পাকিস্তানের প্রতি ঘৃণাআয় বাড়াতে ডিসকাউন্ট ছাড় দেওয়া দুনিয়াজুড়ে সবখানেই জনপ্রিয়। প্রায় সব ধরনের ব্যবসায়ীরাই শর্তসাপেক্ষে ক্রেতা টানতে ডিসকাউন্ট বা ছাড় দেয়ার কৌশল অবলম্বন করেন। মুম্বাইয়ের একটি রেস্টুরেন্টও সম্প্রতি ১০% ছাড় ঘোষণা করেছে।

তবে এই ।

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাই শহরের লাকি তাওয়া রেস্টুরেন্টের মালিক তার গ্রাহকদের শতকরা ১০ ভাগ ছাড় দিচ্ছেন, তবে তার জন্য রেস্টুরেন্টে থাকাকালীন খদ্দেরকে বলতে ‘পাকিস্তান মুর্দাবাদ’ অর্থাৎ ‘পাকিস্তান ধ্বংস হোক’ বলে স্লোগান দিতে হবে। 

মুম্বাই শহরের সেক্টর ৭-এর খারঘর এলাকায় অবস্থিত রেস্টুরেন্টটির মালিক সৈয়দ খান নামের এক মুসলিম। 

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতীয় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) চল্লিশের অধিক সদস্য নিহত হয়। হামলার দায় শিকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জয়েশ-এ-মোহাম্মদ। হামলার ঘটনার পরে পাকিস্তান বিদ্বেষের সঙ্গে সঙ্গে ভারতজুড়ে কাশ্মিরিরাও জনরোষের মুখে পড়ে, শিকার হয় মারধর ও সামাজিক বয়কটের।

হামলার ঘটনার জন্য ভারতীয় কর্তৃপক্ষ পাকিস্তানকে দায়ি করছে। আর সমগ্র ভারতজুড়ে ধর্ম-বর্ণ-নির্বিশেষে পাকিস্তান বিরোধী ঘৃণা ফুঁসে উঠেছে। এরই ধারাবাহিকতায় লাকি তাওয়া রেস্টুরেন্টের মালিক সৈয়দ খান এমন অভিনব ডিসকাউন্ট প্রস্তাবের মাধ্যমে পাকিস্তানের বিরুদ্ধে তার ঘৃণার বহিঃপ্রকাশ ঘটান। এ সংক্রান্ত ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 

তবে মুম্বাইয়ের লাকি তাওয়ার আগে ছত্তিশগড়ের জগদলপুরে ‘ঝটকা চিকেন তন্দুর’ রেস্টুরেন্টেও ডিসকাউন্ট অফার দেওয়া হয় পাকিস্তানের বিরুদ্ধে ঘৃণাভরা স্লোগানের বিনিময়ে। 

হোটেলের মালিক অঞ্জল সিং জানান, রেস্টুরেন্টে ‘পাকিস্তান মুর্দাবাদ’ বলে আওয়াজ তুললেই প্রতি মুরগির রানে ১০ রুপি ছাড় দেওয়া হবে। 

উত্তেজনা এমন পর্যায়ে পৌঁছেছে যে দুই দেশের সেনাবাহিনী-ই যুদ্ধংদেহী অবস্থায় রয়েছে। একই সমান্তরালে পাকিস্তান ভারতের অভিযোগ অস্বীকার করে আলোচনার প্রস্তাব দিয়েছে। সূত্র: জনসত্তা.কম

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত