ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

ধনুর সর্তকতা, কুম্ভের দুঃখ

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ০৯:৪১, ১২ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ধনু রাশির আজ প্রেমের দিকে খুব সতর্ক থাকতে হবে। বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় মনে দুঃখের ছায়া থাকবে কুম্ভ রাশির। রাশিচক্রের মাধ্যমে জেনে নিন কেমন যাবে আপনার আজকের দিনটি।

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) পদার্থবিদ্যা নিয়ে লেখাপড়া করছেন যারা, তারা সাফল্য পাবেন। লিভারের সমস্যায় ভোগান্তি। সংসারে অশান্তি মিটে যাবে। মানসিক দিক থেকে আজ কারোর কাছে অপদস্থ হতে পারেন। ভাল কাজের পরিবর্তে উপহাস জুটবে। কর্মস্থলে ঝামেলা কেটে যেতে পারে। আজ বন্ধুর কাছ থেকে সাহায্য পেতে পারেন। অকারণে আত্মীয়ের সঙ্গে ঝগড়া হতে পারে। মামলা মোকদ্দমায় জিতে যাওয়ার সম্ভাবনা। যারা বিবাহের কথা ভাবছেন, তাদের জন্য খুব শুভ সময় আসছে।

বৃষ (এপ্রিল ২০-মে ২০) বাড়িতে অতিথি সমাগমে মনে আনন্দের সৃষ্টি। তৃতীয় ব্যক্তির জন্য চারিত্রিক অবনতি। হঠাৎ বিষয় সম্পত্তি প্রাপ্তি যোগ। অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তি আসতে পারে। প্রেমের বাধা মিটে গিয়ে সুখের সময় আসতে চলেছে। হঠাৎ কোনো দ্রব্য প্রাপ্তির যোগ আছে। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। ভুল কোনো সিদ্ধান্ত আপনার ভাল সময়কে নষ্ট করতে পারে। সংসারে প্রচুর ব্যয় হতে পারে। স্নায়বিক ভোগান্তির যোগ।

মিথুন (মে ২১-জুন ২০) আজ সকালের দিকে কাজে সাফল্য আসতে পারে। তবে বাড়িতে স্ত্রীর সঙ্গে কোনো বিবাদ হতে পারে। সামাজিক কোনো কাজে জনপ্রিয়তা বাড়তে পারে। শরীরে কোনো কষ্ট বৃদ্ধি পেতে পারে। আজ ব্যবসার দিকে কিছু অশুভ কিছু ঘটতে পারে। সংসারে কোনো বিবাদ কাজের প্রতি অনিহা আনতে পারে। পিতার সঙ্গে কোনো বিশেষ আলোচনা। শত্রুর ব্যাপারে সাবধান থাকুন। প্রেমের জন্য বড়দের সঙ্গে বিবাদ বাধতে পারে। বাড়িতে কোনো বাজে খবর আসতে পারে।

কর্কট (জুন ২১-জুলাই ২২) পড়াশুনার জন্য দিনটি ভাল। কর্মস্থানে নতুন কিছু শুরু হতে পারে। খারাপ সঙ্গে থাকার জন্য বাড়িতে অশান্তি বাড়তে পারে। প্রেমের ব্যাপারে বিরহ যন্ত্রণা বাড়তে পারে। লটারি বা ফাটকা প্রাপ্তি হতে পারে। ব্যবসার দিকে বাড়তি কোনো খরচ হতে পারে। কোনো কারণে কারো কাছে গঞ্জনা সহ্য করতে হবে। ভ্রমণে কোনো বাধা আসতে পারে। কোনো পাওনা টাকা আদায় নিয়ে বিবাদ হতে পারে। পায়ে কোনো আঘাত লাগতে পারে। চাকরির স্থানে উচ্চপদস্থ কোনো ব্যক্তির থেকে অপমান জুটতে পারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২) কর্মক্ষেত্রে দায়িত্ব পালন নিয়ে ঝামেলা বাধতে পারে। শরীরে কোনো সমস্যায় বহু অর্থ ব্যয় হতে পারে। অনেক দিনের পুরনো ভ্রমণের পরিকল্পনায় বাধা আসতে পারে। প্রেমের জট ছেড়ে যাবে। ব্যয়ের দিকে আজ একটু বেশি নজর দিতে হবে বা সংযত থাকতে হবে। শরীরে নানা রূপ রোগের উপদ্রব বাড়তে পারে। স্ত্রীর সঙ্গে মতবিরোধ কেটে যাবে। সন্তানের সুবুদ্ধি ঘটতে পারে। আজ কর্মক্ষেত্রে বিরোধী মনোভাব ত্যাগ করাই ভাল।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২) মামলায় জড়িয়ে পরার একটা সম্ভাবনা আছে। স্নেহভাজন কারো সঙ্গে ঝামেলা বাধতে পারে। প্রেমে নতুন মোড় আসতে পারে। ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভাল সময় আসছে। বাড়িতে অতিথি আগমনের যোগ দেখা যাচ্ছে। গঠনমূলক কোনো কাজের চিন্তা ভাবনা শুরু হতে পারে। ঋণ পরিশোধ করার জন্য সঞ্চয়ে ব্যাঘাত। আজ সারাদিন ব্যবসা ভাল চলবে কিন্তু দিনের শেষ দিকে জটিলতা আসতে পারে। কারো জিনিসের দায়িত্ব আজ নেবেন না।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২) যানবাহন চড়ার সময় অতিরিক্ত সতর্ক থাকুন। আজ অর্থ উপার্জনের ভাগ্য ভাল ও আর্থিক উন্নতি থাকবে। সারাদিন সাংসারিক শান্তি বজায় থাকলেও রাতের দিকে অশুভ। অযথা কোনো ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সন্তানদের নিয়ে চিন্তা। আজ ধর্ম আলোচনায় আপনি এগিয়ে থাকবেন। আজ কর্মজগতে জনপ্রিয়তা পেতে পারেন। দেহের কোনো অংশে খুব ব্যথা সৃষ্টি হতে পারে। কিছু কেনাবেচার জন্য অর্থ খরচ হতে পারে। আজ সারাদিন প্রচুর পরিশ্রম হতে পারে। সম্পত্তি কেনাবেচার শুভ সময়।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) আর্থিক টানাপড়েনের জন্য সংসারে অশান্তি হতে পারে। মা, বাবার সঙ্গে সুসম্পর্ক থাকবে। আজ নতুন কোনো কর্মের সন্ধান করতে হতে পারে। অল্প সঞ্চয় নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তি হতে পারে। প্রতিবাদী মনোভাবে সমাজে সম্মানবৃদ্ধি পেতে পারে। সন্তানদের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। আজ কর্মের জন্য বাড়ির কেউ বাইরে যাওয়ায় মনে কষ্টের সৃষ্টি হতে পারে। মাতৃস্থানীয় কারো সঙ্গে মতবিরোধ হতে পারে। আজ গৃহে বা কর্মস্থানে মাথা প্রচুর ঠান্ডা রেখে চলতে হবে, পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা রয়েছে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) সঙ্গীত চর্চার দিকে নতুন রাস্তা খুলতে পারে। পরিশ্রমের ফল ভাল হবে। প্রতিবেশীর দ্বারা ব্যবসায় কোনো প্রকার উপকার পেতে পারেন। কারো প্ররোচনায় হঠাৎ পা দিয়ে দেবেন না। পরিবারের অশান্তি মিটে যাওয়ার সঙ্কেত। অতিরিক্ত কথায় ঝামেলার সৃষ্টি হতে পারে। প্রেমের দিকে খুব সতর্ক থাকতে হবে, প্রতারিত হওয়ার যোগ আছে। মনের কথা বলার জন্য সঠিক মানুষ পাবেন। গুরুজনদের পরামর্শ মেনে চলুন। বাড়িতে চুরি হওয়ার সংকেত।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) জীবনের মূল্যবান কোনো সিদ্ধান্ত আজ নিতে হতে পারে। সংসারে সুখ শান্তি বজায় থাকবে। সন্তানদের জন্য চিন্তা বৃদ্ধি হতে পারে। ব্যবসায় বা কর্মক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন এবং খুব বুঝে কথা বলুন। আজ সারাদিন হিসেবি ভাবে থাকলেও অর্থ খরচ হতে পারে। শারীরিক ক্ষমতা অনুযায়ী কর্ম করুন, অসুস্থ হওয়ার সম্ভাবনা আছে। আজ ব্যবসায় চাপ বৃদ্ধির সঙ্গে লাভ ভাল থাকবে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) আজ সতর্ক না থাকলে কর্মক্ষেত্রে সম্মানহানি হওয়ার যোগ রয়েছে। কোনো মহৎ ব্যক্তি আপনাকে যেচে উপকার করতে পারে। চাকরিতে বদলি হওয়ার যোগ দেখা যাচ্ছে। আজ সারাদিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে কলহ বাঁধতে পারে। বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় মনে দুঃখের ছায়া। অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি হতে পারে। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে। বাড়ির কোনো ব্যাপারে বেশি গুরুত্ব না দেয়াই ভাল।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) আজ কোনো বিষয়ে সংশয় নিয়ে স্ত্রীর সঙ্গে ঝামেলা বাধতে পারে। ব্যবসায়ীদের অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে। উচ্চশিক্ষার দিকে সময়টা বিশেষ ভাল নয়। মায়ের শারীরিক অবনতি হতে পারে। চাকরির পদোন্নতিতে বিদেশ যাত্রার যোগ দেখা যাচ্ছে। শ্বশুরবাড়ির কাছ থেকে কিছু উপহার পেতে পারেন। শরীরে কোথাও চোট লাগতে পারে। ব্যবসায়ীরা কর্মচারীকে চোখে চোখে রাখুন। পরিশ্রম করেও তার ফল স্বরূপ কিছু পাবেন না।

নিউজওয়ান২৪/এমএস

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত