ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

ডোপ টেস্ট পরীক্ষার ফি নির্ধারণ

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ১৭ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ডোপ টেস্ট পরীক্ষার ফি নির্ধারণ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সরকারি চাকরিতে নিয়োগের আগে বাছাইকৃত ব্যক্তির বিদ্যমান স্বাস্থ্য পরীক্ষার সঙ্গে ডোপ টেস্ট পরীক্ষা অন্তর্ভুক্ত করতে নন স্পেসিফিক টেস্ট ও অ্যালকোহল টেস্টের বিভিন্ন ধরনের পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সহকারী স্বাস্থ্য ব্যবস্থাপনা শাখার উপসচিব মোহাম্মদ আবু রায়হান মিয়া স্বাক্ষরিত এক পরিপত্র জারি করা হয়।

নন-স্পেসিফিক পরীক্ষার মধ্যে বেঞ্জোডায়াজেপিন, এমফেটামাইনস, অপিয়েটস ও কেননাবিনেয়েডস- এই চারটির প্রতিটির ফি ১৫০ টাকা এবং অ্যালকোহল পরীক্ষার ফি ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ১৭ সেপ্টেম্বর অর্থ বিভাগের এক চিঠির পরিপ্রেক্ষিতে ডোপ টেস্ট পরীক্ষার এ ফি নির্ধারণ করা হলো।

গত বছরের ৫ ডিসেম্বর সব শ্রেণির সরকারি চাকরিতে ‘ডোপ টেস্ট’ বাধ্যতামূলক করার নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করা হয়। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়, সব শ্রেণির সরকারি চাকরিতে প্রবেশের সময় বিদ্যমান অন্যান্য ব্যবস্থার সঙ্গে ডোপ টেস্ট অন্তর্ভুক্ত করে এবং প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রতিবেদন পরিচালকের (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) কাছে পাঠাতে হবে।

নিউজওয়ান২৪.কম/এমজেড

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত