ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যারিস্টার মইনুলকে গ্রেফতার...

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৯, ১ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ নভেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই জিয়াউর রহমান এই আবেদন করেন। পরে বিচারক তার আবেদন মঞ্জুর করেন। একইসঙ্গে মামলার তদন্ত প্রতিবেদনের জন্য আগামী ২৯ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেন।

এর আগে গত ২৪ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো.আস সামছ জগলুল হোসেনের আদালতে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য সুমনা আক্তার লিলি মামলাটি দায়ের করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার গ্রহণের নির্দেশ দেন।

মামলায় অভিযোগ থেকে জানা যায়, গত ১৬ অক্টোবর রাতে বেসরকারি টেলিভিশন একাত্তরে প্রচারিত মিথিলা ফারজানা সঞ্চালিত টকশো ‘৭১ জার্নাল’ চলাকালে ব্যারিস্টার মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন, আপনি বলেছেন, একজন নাগরিক হিসেবে উপস্থিত থাকেন, কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে বলেন, আপনি জামায়াতের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকেন।

মাসুদা ভাট্টির এই কথার জবাবে মইনুল হোসেন বলেন, আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনাকে আমি চরিত্রহীন বলে মনে করতে চাই। একজন নারীর প্রতি ব্যারিস্টার মইনুল হোসেনের এমন ইচ্ছাকৃত ধারাবাহিক কুৎসা রটনা ও আক্রমণাত্মক বক্তব্য মাসুদা ভাট্টি ও নারী জাতির প্রতি বিরক্তিকর, অপমানজনক, অপদস্থমূলক এবং হেয়প্রতিপন্নকর বলে বাদী মনে করেন।

মইনুল হোসেন প্রকাশ্যে এ ধরনের বক্তব্য প্রকাশ করার কারণে মাসুদা ভাট্টি তথা নারী জাতির সম্মানহানি নিরসনকল্পে আজ পর্যন্ত প্রকাশ্যে কোনোরূপ ক্ষমা প্রার্থনা কিংবা দুঃখ প্রকাশ করেননি। এই অভিযোগে বাদী ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত