ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ডাকসুর কর্মচারী নিয়োগ ইস্যুতে ভিপি নূরের স্ট্যাটাস এবং...

ঢাবি সংবাদদাতা   

প্রকাশিত: ১১:১৯, ৭ এপ্রিল ২০১৯  

গত শুক্রবার রাত ১১টায় ১৬ মিনিটে ডাকসু (ঢাকা ইউনিভার্সিটি সেন্ট্রাল স্টুডেন্ট ইউনিয়ান) ভিপি নুরুল হক নূর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ডাকসু সংক্রান্ত একটি স্ট্যাটাস পোস্ট দেন। সেখানে তিনি লিখেন, ‘ডাকসুতে বিভিন্ন পদে চারজন লোক কর্মরত রয়েছে। আমার জিএস, এজিএস সাহেব আরো নয়জনের চাহিদাপত্র দিয়েছেন। অথচ জানলাম না আমি! অবশ্য এসব বিষয়ে বাম হাত/ডানহাত থাকে তো, চুপেচাপে করাই ভালো! কারণ অনিয়ম হলে বাধাটা এই ভিপিই দিবে। সুতরাং হামলা-টামলা, নাটক-ফাটক, ফন্দি-ফিকির করে ভিপিকে সরানো জরুরি হয়ে পড়বে!’

এর ধারাবাহিকতায় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) কর্মচারী নিয়োগের আবেদন করেছেন ডাকসুর সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সহকারী সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন। ভিপি নূরের অভিযোগে জানা যায়, ডাকসু কোষাধ্যক্ষ বরাবর করা ওই আবেদনের বিষয়ে কিছুই জানানো হয়নি ভিপি নুরুল হক নূরকে।

এর পেছনের ঘটনা হিসেবে কেউ কেউ বলছেন, কিছুদিন আগে ঢাবির সলিমুল্লাহ মুসলিম হলের এক শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় যখন ডাকসুর ভিপি জিএস ও এজিএসকে না জানিয়ে  নিজেই এর প্রতিবাদ করতে আসেন তখন ছাত্রলীগ বিষয়টি নিয়েই ক্ষুব্ধ হয়। যদিও ভিপি নূরের দাবি তিনি এস এম হলে যাওয়ার আগে ডাকসুর জিএস গোলাম রাব্বানীকে ফোন করেন। কিন্তু তিনি ফোন ধরেননি।

এ ঘটনার কয়েকদিন পর ডাকসুতে কর্মচারী নিয়োগের চিঠির ক্ষেত্রে ভিপি নূরকে না জানানোয় তিনি ক্ষুব্ধ হয়েছেন। নূর বলেন, এই চিঠির যৌক্তিকতা নেই। এটি অবৈধ।

তবে ডাকসু জিএস গোলাম রাব্বানীর দাবি, নূর বিষয়টি জানে। 

রাব্বানী বলেন, তিনি কেন এমন বলেছেন, তা তার কাছে জানতে চাইব।

জানা যায়, ডাকসুতে বর্তমানে চারজন কর্মরত আছে। এবার এদের সঙ্গে একজন সহকারী কাম মুদ্রাক্ষরিক, কমনরুম বেয়ারার দুজন, অফিস সহায়ক দুজন, অ্যাথলেটিক্স বেয়ারার একজন, গার্ড দুজন এবং পরিচ্ছন্নকর্মী একজন নিয়োগের আবেদন জানানো হয়। আবেদনপত্রে ডাকসুর জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেমের স্বাক্ষর রয়েছে।

এ বিষয়ে নুরুল হক নূর বলেন, এর আগে আইএমএলে চিঠি, ইন্টারনেটসহ বিভিন্ন বিষয়ে প্রশাসন বরাবর একাধিক চিঠি তাঁরা দিয়েছেন। কিন্তু আমি নির্বাচিত ভিপি হলেও এ বিষয়ে তাঁরা আমাকে কিছুই জানায়নি। ডাকসুর স্টাফ নিয়োগে আমাকে না জানিয়ে চিঠি দেওয়া কতটুকু যুক্তিযুক্ত? এর বৈধতাই বা কী?

ডাকসু জিএস গোলাম রাব্বানী দাবি করেন, নূর বিষয়টি জানেন। কেননা আরেকটি পৃষ্ঠায় তার স্বাক্ষর রয়েছে। তিনি পুরো বিষয়টি না দিয়ে শুধু একটি অংশ সংযোজন করেছেন। 

প্রসঙ্গত, এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আধুনিক ভাষা ইনস্টিটিউটের জুনিয়র সব কোর্সের আবেদন ফি কমানোর দাবিতে করা আবেদনেও নুরকে জানানো হয়নি বলে অভিযোগ রয়েছে। 
নিউজওয়ান২৪.কম/আরকে

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত