ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে ষষ্ঠ মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৪, ৩ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে জমি দখল ও চাঁদাবাজির অভিযোগে আরো একটি মামলা হয়েছে। আশুলিয়া থানার এ অভিযোগ নিয়ে তার বিরুদ্ধে পরপর ছয়টি মামলা হলো।

বৃহস্পতিবার তোফাজ্জল হোসেন নামের এক ব্যক্তি সর্বশেষ এ মামলা দায়ের করেছেন।

লেজার মেডিকেল নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ডা. জাহানারা ফেরদৌস খানের পক্ষে তিনি মামলাটি দায়ের করেন। মামলার বাদি তোফাজ্জল হোসেন অভিযোগ নামায় নিজেকে লেজার মেডিকেলের লিগ্যাল অ্যান্ড রেগুলেটরি এক্সিকিউটিভ হিসেবে উল্লেখ করেছেন।

বৃহস্পতিবার সকালে মামলাটিকে নথিভুক্ত করেছে আশুলিয়া থানা পুলিশ। একের পর এক মামলা দায়েরের বিষয়টি গণমাধ্যমে সমালোচিত হওয়ায় এবারের মামলার বিষয়টি অনেকটাই গোপন রাখার চেষ্টা করেছে পুলিশও।

অভিযোগ নামায় বাদি উল্লেখ করেছেন, জাফরুল্লাহ প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের পাশেই তার প্রতিষ্ঠানের মালিক ডা. জাহানারা ফেরদৌস খানের মালিকানাধীন ২.১৭ একর জমি রয়েছে। সেই জমি ২০০১ সাল থেকেই ডা. জাফরুল্লাহ চৌধুরী দখলে নেয়ার চেষ্টা করেছেন। এই বিষয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে জমির মালিকের একাধিক মামলা চলমান রয়েছে। সর্বশেষ ডা. জাফরুল্লাহ চৌধুরী জমির মালিকের কাছে ৫ কোটি টাকা চাঁদা দাবি করেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

জমির মালিকের হয়ে জমিতে যাওয়ায় জাফরুল্লাহর নির্দেশে বাদিকে বেদম মারপিট করা হয়েছে বলে বাদি উল্লেখ করেছেন।

এ মামলায়ও গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির, কর্মকর্তা আব্দুস সালাম ও আব্দুল আওয়াল ছাড়াও অজ্ঞাত আরো ৫/৬ জনকে আসামি করা হয়েছে।

মামলাটি নথিভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রিজাউল হক দীপু। এ বিষয়ে তিনি বেশি কিছু বলতে রাজি হননি।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে একই ধরনের অভিযোগে গত ১৫ অক্টোবর থেকে ১ নভেম্বরের মধ্যে এ নিয়ে ছয়টি মামলা দায়ের হয়েছে। এসব মামলার অভিযোগ নামায় ছয় বছর আগে ঘটে যাওয়া অভিযোগ ছাড়াও মাছ চুরির অভিযোগও আনা হয়েছে। মামলার এজাহারগুলো একই ধরনের এবং অনেক অসংগতিতে ভরা। এসব মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন জাফরুল্লাহ চৌধুরী।

আশুলিয়ায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল ও এনজিওসহ অনেক সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

নিউজওয়ান২৪/জেডএস

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত